ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘১০০ টেস্ট খেলার, ১০ হাজার রান করার আগ্রহ তৈরি হবে’

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৮ ৮:৪৭:২৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৮ ১০:০৯:৩৭ পিএম

বাংলাদেশের ক্রিকেটারদের টেস্ট ম্যাচের ফি উল্লেখযোগ্য হারে বাড়ানোর প্রশংসা করেছেন মুশফিকুর রহিম। তার মতে, এতে করে টেস্ট খেলার প্রতি সবার আগ্রহ আরও বাড়বে।

সম্প্রতি বোর্ড সভায় টেস্টের ম্যাচ ফি প্রায় দ্বিগুণ করেছে বিসিবি। আগে প্রতি টেস্টের জন্য ক্রিকেটাররা পেতেন সাড়ে তিন লাখ টাকা। সেটা বাড়িয়ে করা হয়েছে ছয় লাখ টাকা। কিছুদিন আগে বোর্ডের এই উদ্যোগের প্রশংসা করেছেন মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ। এবার তাদের সঙ্গে সুর মেলালেন মুশফিকও।

বিপিএলের ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘এটা খুব ভালো দিক। টেস্ট ক্রিকেট বড় একটা মঞ্চ। এটা বাংলাদেশের ক্রিকেটকে ঊর্ধ্বমুখী করবে। এখন টেস্ট ক্রিকেট খেললে আরও বেশি মূল্যায়ন পাওয়া যাবে। মূল্যায়ন হবে, আর্থিকভাবে লাভবান হবে। সবার মধ্যে আগ্রহ তৈরি হবে। সবাই টেস্ট ক্রিকেটের প্রতি বাড়তি নজর দেবে। ১০০ টেস্ট, ৩০০ উইকেট কিংবা ১০ হাজার রান; সেগুলো করার আগ্রহ তৈরি হবে।’

টেস্ট ম্যাচ বাধ্যতামূলক চার দিনে শেষ করার চিন্তাভাবনা করছে আইসিসি। এ নিয়ে পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন ক্রিকেটাররা। মুশফিকের মতামতও জানতে যাওয়া হয়েছিল সংবাদ সম্মেলনে। বাংলাদেশের সাবেক অধিনায়ক মনে করেন, টেস্ট পাঁচ দিনেরই হওয়া উচিত।

‘চার দিনের টেস্ট হওয়ার তো প্রশ্নই উঠে না। অন্য যারা পাঁচ দিনের টেস্টকে সমর্থন করেছেন, আমিও তাদের সঙ্গে একমত। টেস্ট ক্রিকেটের সৌন্দর্যই পাঁচ দিনের। আমার তো ইচ্ছে করে ৬/৭ দিন টেস্ট খেলার! বেশিরভাগ ম্যাচেই কিন্তু পঞ্চম দিনে চা বিরতির পর গিয়ে ফল হয়েছে। চার দিন হলে তা হওয়ার সুযোগ থাকবে না। হয়তো খেলার ধরনে কিছু পরিবর্তন থাকবে। আমি মনে করি টেস্ট ক্রিকেট অবশ্যই পাঁচ দিনের হওয়ার উচিত’- বলেন মুশফিক।


ঢাকা/পরাগ