ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

গ্রিজমানের জোড়া গোলে শেষ ষোলোতে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৩ ৯:৫১:৫০ এএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৯:৫১:৫০ এএম

লিওনেল মেসি থেকে শুরু করে নিয়মিত একাদশের ৭জনকে বিশ্রাম দিয়ে ইবিজার বিপক্ষে দল সাজায় বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। খেলার শুরুতে তৃতীয় সারির দলটির কাছে গোলও হজম করে বসে কাতালান ক্লাবটি। শেষ পর্যন্ত ফরাসি স্ট্রাইকার আঁতোয়ান গ্রিজমানের জোড়া গোলে কোপা দল রের শেষ ষোলোতে জায়গা করে নিলো বার্সেলোনা।

ইবিজার মাঠে বুধবার রাতে শেষ বত্রিশের ম্যাচটিতে ২-১ গোলে জিতেছে কিকে সেতিয়েনের দল।

কোপা দেল রের সবচেয়ে সফল দল বার্সেলোনা। মোট ৩০ বার প্রতিযোগিতাটির শিরোপা জিতেছে তারা। এর মধ্যে শেষ পাঁচবারের মধ্যে জিতেছে ৪ বার। অপরদিকে প্রথমবারের মতো কোপা দেল রে আসরে খেলতে এসেছে ইবিজা। বার্সেলোনার স্কোয়াডে বিশাল পরিবর্তন আনেন কোচ কিকে সেতিয়েন। নিয়মিত একাদশের খেলোয়াড়দের অনুপস্থিতিতে শুরুতে ধুঁকছিল বার্সেলোনা।

বল দখলে আধিপত্য থাকলেও শুরুর একাদশে আক্রমণভাগে নেতৃত্ব দেয়া গ্রিজমান সুবিধা করতে পারছিল না। ম্যাচের নবম মিনিটে গোল হজম করে বসে কাতালান ক্লাবটি। ইবিজাকে এগিয়ে নেন ইয়োসেপ মার্তিন।

ম্যাচে সমতা ফেরাতে বার্সেলোনাকে অপেক্ষা করতে হয়েছে ৭২ মিনিট পর্যন্ত। ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস থেকে জাল খুঁজে নেন ফরাসি তারকা গ্রিজমান। বার্সেলোনার পক্ষে জয়সূচক গোলটিও করেন এই বিশ্বকাপজয়ী তারকা। তবে সে গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিট পর্যন্ত।



ঢাকা/কামরুল