ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৮ দল নিয়ে ওয়ালটন সার্ভিসেস কুস্তি প্রতিযোগিতা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৮ দল নিয়ে ওয়ালটন সার্ভিসেস কুস্তি প্রতিযোগিতা

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামীকাল রোববার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন নবম সার্ভিসেস (পুরুষ ও মহিলা) কুস্তি প্রতিযোগিতা-২০২০।’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এই প্রতিযোগিতায় পুরুষ ও নারী বিভাগে মোট ৮টি দল অংশ নিবে। জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে দুইদিন ব্যাপী প্রতিযোগিতা সোমবার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ শনিবার বিকেলে বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সহ-সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, সহ-সভাপতি মেজবাহ উদ্দিন আজাদসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা উভয় বিভাগে ৪টি করে দল অংশ নিবে। দলগুলো হল বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উভয় বিভাগে ১০টি করে মোট ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৪, ৭৯, ৮৬, ৯২, ৯৭ ও ১২৫ কেজি। মেয়েদের ওজন শ্রেণিগুলো হলো- ৫০, ৫৩, ৫৫, ৫৭, ৫৯, ৬২, ৬৫, ৬৮, ৭২ ও ৭৬ কেজি। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ (পুরুষ ও মহিলা উভয়)  দল ট্রফি পাবে। এ ছাড়া প্রতিযোগিতার প্রতিটি ওজন শ্রেণির বিজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের প্রশংসা করে ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান বলেন, ‘ওয়ালটন গ্রুপ আমাদের ভালো পৃষ্ঠপোষক। তাদের পৃষ্ঠপোষকতায় গেল কয়েক বছর ধরে বাংলাদেশ রেসলিং ফেডারেশন নিয়মিত বেশ কিছু টুর্নামেন্ট আয়োজন করছে। তারা যেভাবে আমাদের পাশে থাকছে সে জন্য তাদের বার বার ধন্যবাদ জানিয়ে ছোট করতে চাই না। ওয়ালটন গ্রুপ একমাত্র প্রতিষ্ঠান যারা সব ধরণের খেলাধুলার পাশে দাঁড়াচ্ছে। সে জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই সম্পৃক্ত হয়ে খেলাধুলাকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সঙ্গে নিয়মিত কাজ করছি। কখনো ওয়ালটনের ব্যানারে, আবার কখনো মার্সেল এর ব্যানারে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করছি। এবারও আমরা সার্ভিসেস কুস্তি প্রতিযোগিতা সঙ্গে সম্পৃক্ত হয়েছি। আশা করছি দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা সুষ্ঠ ও সুন্দরভাবে শেষ হবে। আমি এই প্রতিযোগিতার সফল সমাপ্তি ও সাফল্য কামনা করছি।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ