ঢাকা, রবিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

অসহায়দের পাশে দাঁড়ালেন টাইগ্রেস অধিনায়ক সালমা

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৩ ১১:৫৮:৩৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৩ ১১:৫৮:৩৮ পিএম

করোনাভাইরাসের প্রভাবে স্থবির হয়ে আছে বাংলাদেশ। ফলে দৈনিক আয়ের উপর নির্ভরশীল মানুষেরা একপ্রকার অসহায় হয়ে পড়েছে।

অসহায় এসব মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বিত্তবানরা। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও নিজেদের সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এপ্রিল মাসের বেতনের অর্ধেক দিয়ে ইতিমধ্যে তহবিল গঠন করেছে। এছাড়াও ব্যক্তিগত উদ্যেগে কাজ করছেন তারা।

মহিলা জাতীয় দলের ক্রিকেটাররা এগিয়ে এসেছেন দেশের এমন বিপর্যয়ের সময়। দুইদিন আগে নিজের জন্মদিনে অসহায় মানুষদের খাবার দিয়েছিলেন নারী ক্রিকেটার জাহানারা খাতুন। এবার অসহায় মানুষের পাশে এসে দাঁড়ালেন বাংলাদেশ নারী ওয়ানডে দলের অধিনায়ক সালমা খাতুন।

শুক্রবার সকালে খুলনায় নিজ গ্রামের অসহায় ৬০ শ্রমিক পরিবারের হাতে খাদ্যদ্রব্যাদি তুলে দেন তিনি। এসময় তার সাথে ছিলেন খুলনা বিভাগীয় মহিলা ক্রিকেট দলের কোচ ইমতিয়াজ হোসেন পিলু।

নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমার জন্মস্থান খুলনার রূপসা উপজেলার রাজাপুর মিলকি দেয়ারা গ্রামে। সেখানেই তার বেড়ে ওঠা। ছোট বেলা থেকে স্বল্প আয়ের মানুষের সাথেই তাঁর চলাচল। ফলে এই দুঃসময়ে তাদের কষ্ট ছুঁয়ে গেছে তাকে। নিজের সাধ্যমতো কাজ হারিয়ে ফেলা শ্রমিকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করলেন সালমা।

‘আমার গ্রামের অধিকাংশ পরিবারই নৌ-ঘাটের শ্রমিক পরিবার ও গুদাম শ্রমিক। করোনাভাইরাসের কারণে তারা সকলেই এখন কাজ হারিয়ে বসে আছে। এসব পরিবারের পাশে আমি আমার সামর্থ্য অনুযায়ী দাঁড়িয়েছি।’

মানুষকে সাহায্য করার পাশাপাশি করোনাভাইরাস থেকে সচেতন থাকারও আহবান জানিয়েছেন তিনি। বাসায় থাকার পাশাপাশি নিয়মিত হাত ধোঁয়া ও অন্যান্য সকল সতর্কতা অবলম্বন করতে বলেছেন। ক্রীড়াক্ষেত্রে যাদের সুযোগ আছে, তাদেরকেও তিনি অসহায় গরীর পরিবারের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।


ঢাকা/রুবেল/কামরুল