ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশের কাজ সহজ করলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৯, ৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাংলাদেশের কাজ সহজ করলো ভারত

এশিয়ার মধ্যে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেশ কম। দেশটিতে এখন পর্যন্ত মাত্র ১৭৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গিয়ছেন মাত্র ১১ জন। আক্রান্তদের মধ্যে অর্ধেকে সুস্থ হয়ে উঠেছেন। যার ফলে দেশটিতে লকডাউন ও জরুরী অবস্থা উঠিয়ে নেওয়া হয়েছে। দেশটির সরকারের পক্ষ থেকেও খেলাধুলার জন্য সবুজ সংকেত দেওয়া হয়েছে।

ফলে শ্রীলঙ্কা ক্রিকেট জুলাইয়ে বাংলাদেশ ও ভারতকে নিজেদের মাটিতে সফরের আহ্বান করেছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের ইচ্ছে থাকলেও সরকার থেকে অনুমতি না পাওয়া ভারতের শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না। তবে তামিম, মুশফিকদের শ্রীলঙ্কায় পাঠানোর ইচ্ছে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে না আসায় ক্রিকেটারদের মাঠেও ফেরায়নি বোর্ড। এজন্য জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে আগ্রহী নয় বাংলাদেশ।

তবে দু’পক্ষের মধ্যে এখনও কথা চালাচালি হচ্ছে। চলতি সপ্তাহেই আসবে আনুষ্ঠানিক সিদ্ধান্ত। ভারত সফরের প্রস্তাব নাকচ করে দেওয়ায় বাংলাদেশের জন্যও এখন সিদ্ধান্ত নেওয়ার কাজ নিশ্চিতভাবেই সহজ হয়ে গেল।

শুক্রবার শ্রীলঙ্কার সংবাদ মাধ্যম দ্য আইলান্ড জানিয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) নিশ্চিত করেছে জুলাইয়ে হতে যাওয়া ভারত সিরিজ স্থগিত করেছে তারা। এই মুহূর্তে ঘরোয়া ক্রিকেট শুরু করবে দেশটির ক্রিকেট বোর্ড। পরবর্তীতে সেপ্টেম্বরে বাংলাদেশকে আতিথেয়তা দিতে চায় এসএলসি।’এসএলসি বলে, ‘ঠিক এই মুহূর্তে আমরা যে পরিকল্পনা করছি, তা হলো জুলাইয়ে আমরা ঘরোয়া টুর্নামেন্ট খেলবো। আর সেপ্টেম্বরে বাংলাদেশকে আতিথেয়তা দেবো।’

শ্রীলঙ্কা ক্রিকেট ইতিমধ্যে ১৩ জন ক্রিকেটারকে নিয়ে ১২ দিনের অনুশীলন ক্যাম্প শুরু করেছে। প্রথম ধাপের অনুশীলন ধাপে বোলারদের আধিক্য বেশি। সময়ের সাথে সব ক্রিকেটারকে অনুশীলনে ফেরানোর পরিকল্পনা করছে এসএলসি।

এদিকে গত বুধবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী রাইজিংবিডিকে বলেছেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট দলের অনুশীলনের সঙ্গে আমাদের সম্পর্ক নেই। এটা নিয়মিত অনুশীলন হতে পারে আবার দীর্ঘদিন পর খেলোয়াড়রা মাঠে ফিরেছে সেরকম কিছুও হতে পারে। তবে এই মুহূর্তে আমাদের শ্রীলঙ্কা সফরের আশা খুবই কম।’

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়