ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

২০১৮ আইপিএলে কলকাতায় ধোনি?

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ২৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০১৮ আইপিএলে কলকাতায় ধোনি?

মহেন্দ্র সিং ধোনি

ক্রীড়া ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সফল ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের প্রথম আট আসরে তিনি ছিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। তার অধীনে চেন্নাই জিতেছে দুটি করে আইপিএল ও চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টির শিরোপা।

চেন্নাই আইপিএল থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হওয়ার পর থেকে ধোনি খেলছেন রাইজিং পুনে সুপারজায়ান্টে। অবশ্য গতবার ধোনির নেতৃত্বে পুনে আইপিএল শেষ করেছিল আট দলের মধ্যে সাতে থেকে। এবারের আইপিএলের শুরুতেই ধোনিকে সরিয়ে পুনের নেতৃত্ব দেওয়া হয় অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথকে।

তবে আইপিএলে পুনে ও গুজরাট লায়ন্সের ভবিষ্যৎ কী হবে, সেটা একটা প্রশ্ন। কারণ নিষেধাজ্ঞা শেষে ২০১৮ আইপিএলেই সম্ভবত ফিরছে চেন্নাই ও রাজস্থান রয়্যালস। চেন্নাই ও রাজস্থানের দল গঠনের জন্য কোন প্রক্রিয়া অনুসরণ করবে ভারতীয় ক্রিকেট বোর্ড? ধোনি কি চেন্নাইয়ে ফিরবেন? নাকি তাকে নিলামে তোলা হবে?

এটা ঠিক যে, যেকোনো ফ্র্যাঞ্চাইজি মালিকই ধোনির মতো অভিজ্ঞ খেলোয়াড়কে দলে নিতে চাইবে। এক্ষেত্রে ব্যতিক্রম নন কলকাতা নাইট রাইডার্সের মালিক ও বলিউড তারকা শাহরুখ খানও। এমনকি ধোনিকে পেতে নিজের ‘পাজামা’ পর্যন্ত বিক্রি করে দিতে রাজি তিনি! শাহরুখ খান বলেছেন, ‘আমি ধোনিকে নিজের পাজামা বিক্রি করে হলেও নিতে রাজি। তবে সেটি সম্ভব হবে ধোনিকে যদি নিলামে তোলা হয়।’

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়