ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

টেস্টে আয়ারল্যান্ডের অভিষেক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেস্টে আয়ারল্যান্ডের অভিষেক

আয়ারল্যান্ডের ঐতিহাসিক টেস্টের টসের দৃশ্য

ক্রীড়া ডেস্ক : আয়ারল্যান্ডের বহুল প্রতিক্ষীত টেস্ট অভিষেক বিলম্বিত হয়েছিল বৃষ্টির কারণে। এই টেস্টের প্রথম দিনটি (শুক্রবার) বৃষ্টিতে ভেসে যায়। বাড়ে আয়ারল্যান্ডের অপেক্ষা। অবশেষে অপেক্ষার প্রহর ফুরালো। পাকিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ড তাদের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্টটি খেলতে নেমেছে।

আজ শনিবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় মালাহাইডে টস জিতেন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। তিনি প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। টস হেরে ব্যাট করছে পাকিস্তান।

প্রথম টেস্টে আয়ারল্যান্ডের একাদশ : উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, এড জয়সি, নেইল ও’ব্রায়েন (উইকেটরক্ষক), অ্যান্ডি বালবিরনি, গ্যারি উইলসন, কেভিন ও’ব্রায়েন, স্টুয়ার্ট থম্পসন, টাইরন কেন, বয়ড রানকিন ও টিম মুরতাঘ।

 



২০১৭ সালের ২২ জুন ক্রিকেট ইতিহাসে ১১তম দেশ হিসেবে টেস্ট স্ট্যাটাস পায় আয়ারল্যান্ড। তার প্রায় এক বছরের মাথায় তারা ঘরের মাঠে নিজেদের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট খেলতে মাঠে নামল তারা।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে অস্ট্রেলিয়া ছাড়া আর কোনো দল তাদের প্রথম টেস্টে জয় পায়নি। অবশ্য আয়ারল্যান্ডের সামনে জেতার সুযোগ রয়েছে। তাদের ঘরের মাঠের সুবিধা নিয়ে পেস কন্ডিশনে তাদের পেসাররা ভালো করতে পারলে অভিষেক টেস্ট জয় দিয়ে রাঙাতে পারে আইরিশরা। পাকিস্তান বরাবরই পেস আক্রমণের সামনে অসহায় আত্মসমার্পণ করে থাকে। তার উপর তাদের অভিজ্ঞ বোলারদের অনেকেই নেই এই টেস্টে।



রাইজিংবিডি/ঢাকা/১১ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়