ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

আইসিসির আজকের বৈঠকে সিদ্ধান্তের সম্ভাবনা ক্ষীণ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ২৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিসির আজকের বৈঠকে সিদ্ধান্তের সম্ভাবনা ক্ষীণ

ইন্টার‌ন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বৃহস্পতিবার বিকেলে কনফারেন্সে বৈঠকে বসবে। আইসিসির সদস্যভুক্ত ১২টি দেশ ও তিনটি সহযোগী দেশের প্রধান নির্বাহী কর্মকর্তাদের নিয়ে বৈঠকটি অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে আইসিসির অবস্থান এবং পরবর্তী সূচি নিয়ে আলোচনা হবে বৈঠকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন এ সভায় যোগ দেবেন। তিনি জানালেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর পর করোনায় বাংলাদেশের স্থগিত হওয়া সিরিজগুলো কিভাবে এবং কতদ্রুত আয়োজন করা যাবে আইসিসি থেকে সেই দিকনির্দেশনা পাওয়া যাবে। পাশাপাশি করোনায় বাংলাদেশ ক্রিকেটের সামগ্রিক অবস্থান তুলে ধরবেন তিনি।

জানা গেছে, বৈঠকের শুরুতে বিভিন্ন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তাগণ স্থগিত হওয়া সিরিজ নিয়ে আলোচনা করবেন। এরপর  আলোচনার ইস্যু আইসিসি ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) যেটি ২০২৩ পর্যন্ত নির্ধারণ করা। পাশাপাশি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ক্রিকেট ওয়ার্ল্ড কাপের সুপার লিগ নিয়েও আলোচনা হবে।  আইসিসির বৈশ্বিক টুর্নামেন্ট নিয়েও আলোচনা করার কথা রয়েছে শীর্ষ কর্তাদের। বলার অপেক্ষা রাখে না, এ বছরের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকবে আলোচনার কেন্দ্রবিন্দুতে।

গত সোমবার আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি বলেছেন, ‘এই চলমান বৈশ্বিক মহামারির প্রভাবের মূল্যায়ন এবং একসাথে কাজ করার জন্য এই সভাটি একটি সম্মিলিত প্রক্রিয়ার প্রথম পদক্ষেপ, যাতে খেলাধুলা এটি থেকে একটি শক্তিশালী অবস্থানে উঠতে পারে। আমাদের জ্ঞান ভাগ করে নেওয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু করতে কী লাগবে সেই বিষয়ে নিজেদের ভাবনা আদান-প্রদান করা হবে।’

নিজামউদ্দীন চৌধুরী সুজন রাইজিংবিডি-কে বলেছেন,‘আমাদের কয়েকটি সিরিজ স্থগিত হয়েছে। শুধু আমাদেরই নয়, প্রায় সব দেশেরই খেলা স্থগিত রয়েছে। যেগুলো টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং এফটিপির অংশ। কিভাবে সেই সিরিজগুলো আয়োজন করবে আইসিসি সেগুলো নিয়ে আলোচনা হবে। পাশাপাশি একটা দিকনির্দেশনা পাওয়া যাবে। এটা পুরোপুরি একটা ফরমাল মিটিং। এখনই কোনো সিদ্ধান্ত আসবে না। বিভিন্ন দেশ থেকে সিইও যুক্ত হবেন। সবাই নিজেদের অবস্থান জানাবে। করোনার পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও নিজেদের অবস্থান জানাবে।’

‘করোনা নিয়ে পরিস্থিতি কবে স্বাভাবিক হতে পারে, সে ব্যাপারে কারও কোনও ধারনা নেই। যত ক্ষণ না বিশ্বব্যাপী পরিস্থিতি স্বাভাবিক হবে তত ক্ষণ পর্যন্ত মাঠে বল গড়ানোর কোনো সম্ভাবনাই নেই। ফলে আজকের বৈঠক নিশ্চিত কোনো পদক্ষেপের সম্ভাবনা নেই।’ - যোগ করেন নিজমাউদ্দীন চৌধুরী।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়