ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ছন্দপতন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৫, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ছন্দপতন

প্রথম ইনিংসে ৩২৬ রান করে পাকিস্তান। স্বাগতিক ইংল্যান্ডকে আটকে দেয় ২১৯ রানে। এরপর ১০৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি সফরকারীরা। ছন্দহীন দ্বিতীয় ইনিংসে ১৩৭ রান তুলতেই হারিয়ে বসেছে ৮ উইকেট।

ক্রিজে আছেন টেল এন্ডার ইয়াসির শাহ ও মোহাম্মদ আব্বাস। অবশ্য ইতিমধ্যে ইংল্যান্ডের বিপক্ষে ২৪৪ রানের লিড পেয়েছে আজহার আলী-বাবর আজমরা। শেষ পর্যন্ত এই লিড কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়। 

৪ উইকেট হারিয়ে ৯২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ইংল্যান্ড শুক্রবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। বাকি ৬টি উইকেট হারিয়ে ১২৭ রান যোগ করতে পারে দলীয় সংগ্রহে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন অলি পোপ। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন জস বাটলার। বল হাতে পাকিস্তানের ইয়াসির শাহ ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মোহাম্মদ আব্বাস ও শাদাব খান।

এরপর পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায়। ৬ রানে প্রথম, ৩৩ রানে দ্বিতীয়, ৪৮ রানে তৃতীয়, ৬৩ রানে চতুর্থ, ১০১ রানে পঞ্চম, ১২০ রানের মাথায় ষষ্ঠ, ১২২ রানে সপ্তম ও ১৩৭ রানের মাথায় অষ্টম উইকেট হারায়।

ফিরে যান শান মাসুদ (০), আবিদ আলী (২০), বাবর আজম (৫), আজহার আলী (১৮), আসাদ শফিক (২৯), মোহাম্মদ রিজওয়ান (২৭), শাদাব খান (১৫) ও শাহীন শাহ আফ্রিদি (২)।

বল হাতে ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রড, ক্রিস ওকস ও বেন স্টোর্কস ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন ডম বেস।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়