RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

বিদায়বেলায় জিদান-বেলের সম্পর্কের ভিন্ন চিত্র

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ১৯ সেপ্টেম্বর ২০২০  
বিদায়বেলায় জিদান-বেলের সম্পর্কের ভিন্ন চিত্র

জিনেদিন জিদানের সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না গ্যারেথ বেলের। আর সেজন্য জিদানের দলে জায়গা মিলছে না বেলের। রিয়াল মাদ্রিদের বেঞ্চ গরম করেই কাটাতে হচ্ছে এই ওয়েলশ তারকাকে। এমন খবরই ভেসে বেড়াচ্ছিল জিদান-বেল সম্পর্কে। তবে লস ব্লাঙ্কোসদের ছেড়ে বেলের টটেনহ্যামে যোগ দেওয়ার সময় দেখা গেল ভিন্ন চিত্র।

বেল যেমন রিয়াল শিবির থেকে বিদায় নেওয়ার সময় কোচ জিদানের সঙ্গে দেখা করতে ক্লাবের অনুশীলন মাঠে এসেছেন; একইভাবে সংবাদ সম্মেলনে বেলের সঙ্গে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন কোচ জিদান।

সান্তিয়াগো বার্নাব্যু থেকে ওয়েলস ফরোয়ার্ডের টটেনহ্যাম হটস্পারে যোগ দেওয়া উপলক্ষে প্রশ্নের মুখোমুখি হয়েছেন জিদান। সেখানে লস ব্লাঙ্কোসদের এই ফরাসি কোচ জোর দিয়ে বললেন, বেলের সঙ্গে কোনো সমস্যা নেই তার।

লা লিগা শিরোপা ধরে রাখার অভিযানে রোববার নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে জিদান বলেন, বেলের সঙ্গে কথা হয়নি তার। তবে ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ডের দারুণ প্রশংসা করেছেন ফরাসি কিংবদন্তি।

এই ফরাসি কোচের ভাষ্যে, ‘আমি জানি, এই ক্লাবের জন্য সে কী করেছে। সে সবসময় তার মান প্রমাণ করেছে। এখানে সে যা অর্জন করেছে, তা নিয়ে দ্বিমত করার সুযোগ নেই। তার সঙ্গে আমার কখনও কোনো সমস্যা ছিল না।’

এদিকে সাত বছরের সম্পর্ক শেষে আবার পুরোনো ক্লাব টটেনহ্যামে ফিরছেন বেল। এই সময়ের মধ্যে জিদানের কোচিংয়ের প্রথম মৌসুমে ২০১৬ সালে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বেলের। এরপর ইনজুরির কারণে ধীরে ধীরে দলে অনিয়মিত হয়ে পড়েন। শেষদিকে এসে একপ্রকার ব্রাত্য হয়ে গিয়েছিলেন ৩১ বছর বয়সী এই ওয়েলশ স্ট্রাইকার। পুনরায় টটেনহ্যামে যোগ দেওয়ার আগে রিয়ালের হয়ে বেল জিতেছেন চারটি চ্যাম্পিয়নস লিগ ও দুটি লা লিগাসহ মোট ১৩টি শিরোপা।

বেলের টটেনহ্যামে যোগ দেওয়া নিয়ে জিদান আরও যোগ করেন, ‘জীবনে বা ফুটবলে সবসময় কিছু না কিছু ঘটতে থাকবে। সে তার ক্যারিয়ারে এখন একটি পরিবর্তন চাইছে, আমরা কেবল তার জন্য শুভকামনা জানাতে পারি। ফুটবলে এসব ঘটনা ঘটেই। আমি সবসময় বলেছি, সে অসাধারণ একজন খেলোয়াড়।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়