ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অনুপস্থিত বাদলের বাক্সে ৪০ ভোট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ৩ অক্টোবর ২০২০  
অনুপস্থিত বাদলের বাক্সে ৪০ ভোট

আজ (শনিবার) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে হোটেল সোনারগাঁওয়ে। এবারের নির্বাচনে পুনরায় নির্বাচিত হয়ে টানা চতুর্থবারের মতো সভাপতি পদ জিতে নিলেন কাজী সালাহ্উদ্দিন। যা মোটামুটি অনুমিতই ছিল। তবে সবচেয়ে বড় চমক ছিল অনুপস্থিত বাদল রায়ের ৪০ ভোট প্রাপ্তি।

বাফুফে নির্বাচনের মনোনয়নপত্র কেনার শেষ দিন চমক উপহার দিয়ে সভাপতি পদের জন্য মনোনয়ন কিনেছিলেন সাবেক ফুটবলার বাদল রায়। তখন থেকেই কাজী সালাহ্উদ্দিনের শক্ত প্রতিদ্বন্দী হিসেবে ভাবা হচ্ছিল তাকে। ধারণা করা হচ্ছিল এই ক্রীড়া সংগঠকের হাত ধরেই নেতৃত্বে বদল আসবে বাফুফেতে।

বাদল রায়ও মনোনয়ন কিনেই শুরুতে চালিয়েছেন প্রচারণা। ক্ষমতায় আসলে ফুটবলের উন্নয়নে কী কী করবেন, সেই বিষয়েও আশা দেখিয়েছেন তিনি। তবে এরপরেই হুট করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। ১২ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় গিয়েছিলেন মনোনয়ন প্রত্যাহার করার জন্য। কিন্তু ঘন্টাখানেক দেরি হওয়াতে বাফুফের নির্বাচন কমিশন সেটি প্রত্যাহার করতে অস্বীকৃতি জানায়।

পরবর্তী সময়ে সাংবাদিক সম্মেলন করে বাদল রায় পুনরায় জানান, অসুস্থতাজনিত কারণে এবারের নির্বাচনে থাকবেন না তিনি। কিন্তু বাফুফে জানিয়ে দেয়, এই সাবেক ফুটবলারের মনোনয়ন প্রত্যাহার করা হয়নি। ফলে নির্বাচনের ব্যালটে থাকবে তার নাম।

নির্বাচনের শেষ দিকে এসে বাদল রায়কে ঘিরে নতুন বিতর্কের জন্ম হয়। নির্বাচনের আগের রাতে বাদল রায়ের ফেসবুক থেকে সমন্বিত পরিষদের প্যানেলের একটি তালিকা দেওয়া হয়। যেখানে দেখা যায়, বাদল রায়কে সভাপতি পদে সমর্থন দিয়েছে সমন্বিত পরিষদ। যদিও সমন্বিত পরিষদ থেকে জানানো হয়, তারা তাদের প্যানেলের তালিকায় বাদল রায়কে নিজেদের সভাপতি হিসেবে রাখেনি।

অবশেষে নির্বাচনের নির্দিষ্ট দিনে বাদল রায়ের প্রতি দৃষ্টি ছিল সকলের। কিন্তু দৃষ্টিগোচর হননি সাবেক এই ফুটবলার এবং সভাপতি পদ প্রার্থী। বরং অসুস্থতার জন্য হোটেল সোনারগাঁওয়ে আসেননি তিনি।  অনুপস্থিত থাকলেও ঠিকই ভোট পেয়েছেন  বাদল রায়। সেটাও দ্বিতীয় সর্বোচ্চ ৪০।

এদিকে ৯৪ ভোট পেয়ে আবারও বাফুফে সভাপতি হলেন কাজী সালাহ্উদ্দিন। এদিকে সভাপতি পদের জন্য তৃতীয় প্রার্থী শফিকুল ইসলাম মানিক ভোটারদের কাছে ছিলেন ব্রাত্য। মাত্র ১ ভোট পেয়েছেন এই কোচ।

ঢাকা/কামরুল/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়