Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বাংলাদেশ সিরিজ না হওয়ায় শ্রীলঙ্কার হতাশা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৪, ১২ অক্টোবর ২০২০  
বাংলাদেশ সিরিজ না হওয়ায় শ্রীলঙ্কার হতাশা

বাংলাদেশের বিপক্ষে দেশের মাটিতে তিন টেস্টের সিরিজ খেলতে দলকে ভালোভাবে প্রস্তুত করেছিলেন শ্রীলঙ্কার কোচ মিকি আর্থার। কিন্তু প্রস্তুতি আলোর মুখ দেখেনি। শ্রীলঙ্কার কঠোর কোয়ারেন্টাইন শর্ত মেনে সেখানে যাওয়া সম্ভব হয়নি বাংলাদেশের। সফর স্থগিত করে দেয় বিসিবি। এই সিরিজ না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন লঙ্কানদের দক্ষিণ আফ্রিকান কোচ।

করোনাভাইরাসের কারণে গত জুলাইয়ে স্থগিত হওয়া এই সফর পিছিয়ে নির্ধারণ করা হয়েছিল অক্টোবরে। সেভাবে প্রস্তুতি সেরে নিচ্ছিলো লঙ্কানরা, কোমর বেঁধে নেমে পড়েছিল বাংলাদেশি ক্রিকেটাররা। কিন্তু সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে শ্রীলঙ্কা ক্রিকেট ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন শর্ত জুড়ে দিলে এই সফর নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। 

বিসিবি শ্রীলঙ্কাকে কোয়ারেন্টাইনে শর্ত শিথিলের আহ্বান জানালেও তারা অনড় অবস্থানে থেকেছে। বাংলাদেশের বোর্ড সাতদিনের কোয়ারেন্টাইন চাইলেও স্বাগতিকরা জানায় ১৪ দিনের জন্য খেলোয়াড়দের হোটেলবন্দি থাকা বাধ্যতামূলক। ২৮ সেপ্টেম্বর বিসিবি এক ঘোষণায় এই সফর ফের স্থগিতের কথা জানায়।

এই সিদ্ধান্তের প্রতিক্রিয়া শ্রীলঙ্কা ক্রিকেট না জানালেও আর্থার বললেন, তারা হতাশ। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কাছে দক্ষিণ আফ্রিকান কোচ বলেছেন, ‘বাংলাদেশের এই সফর স্থগিত হওয়ায় আমরা খুব হতাশ। চার মাস ধরে আমরা কঠোর অনুশীলন করছিলাম, কিন্তু তা বিফলে গেলো।’

কোভিড বিরতিতে দলের প্রস্তুতির কোনও কমতি ছিল না জানালেন আর্থার, ‘কোভিড পরবর্তী সময়ের জন্য সেরা ও সবচেয়ে প্রস্তুত দল হওয়ার লক্ষ্য আমরা তাদের ঠিক করে দিয়েছিলাম। খেলোয়াড়রা ছিল বীরোচিত এবং অসাধারণ পেশাদার। কিন্তু কোনও সুনির্দিষ্ট লক্ষ্য ছাড়া অনুশীলন করা কঠিন। আমরা প্রস্তুত, কিন্তু এই মুহূর্তে সেরা অবস্থায় থাকলেও মাঠে কোনও খেলা নেই।’

তবে বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে টেস্ট সিরিজ হবে বলে আশাবাদী আর্থার। এই সিরিজ হওয়ার কথা ছিল গত মার্চে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়