ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

ইউরোতে জার্মানিকে নিয়ে লোর প্রত্যাশা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ১৪ অক্টোবর ২০২০  
ইউরোতে জার্মানিকে নিয়ে লোর প্রত্যাশা

করোনাভাইরাসের বিরতি শেষে মাঠে ফিরে হতাশাজনক পারফরম্যান্স করছে জার্মানি। এই সময়ে পাঁচ ম্যাচ খেলে জিতেছে মাত্র একটি। মঙ্গলবার সুইজারল্যান্ডের বিপক্ষে হারতে হারতে শেষ পর্যন্ত ড্র করেছে নেশন্স লিগে। এই অবস্থায় আগামী বছরের ইউরোতে জার্মানির লক্ষ্য ঠিক করলেন কোচ জোয়াকিম লো।

করোনা মহামারির কারণে এই বছরের ইউরো চ্যাম্পিয়নশিপ স্থগিত করে ২০২১ সালে নেওয়া হয়েছে। এই টুর্নামেন্টে জার্মানিকে অন্তত সেমিফাইনালে দেখছেন ২০১৪ সালের বিশ্ব জয়ী কোচ। সুইজারল্যান্ডের বিপক্ষে কোলোনেতে ২-০ ও ৩-২ গোলে পিছিয়ে থেকেও ম্যাচ শেষ করেছে তারা ৩-৩ গোলের ড্রয়ে।

ম্যাচের শুরুতে দুটি গোল খাওয়ার পর চেলসির দুই খেলোয়াড় টিম ভার্নার ও কাই হাভার্জ সমতা ফেরান। কিন্তু আবারও পিছিয়ে পড়ে তারা। শেষ পর্যন্ত সার্জ ন্যাব্রির গোলে এক পয়েন্ট উদ্ধার করে জার্মানরা। ম্যাচের শুরুটা হতাশ করেছে লোকে। তবে যেভাবে ঘুরে দাঁড়িয়েছে দল, তার প্রশংসাও করেছেন কোচ।

ম্যাচ শেষে লো বলেছেন, ‘এটা ছিল তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা। দুই দলই অনেক ঝুঁকি নিয়েছিল, কিন্তু কিছু ভুলও হয়েছিল। আমাদের শুরুটা হয়েছে দুর্বল, কিন্তু আমরা ঘুরে দাঁড়াতে দারুণ কিছু করে দেখিয়েছি। এটা দেখে ভালো লেগেছে। রক্ষণে আমাদের একাধিক ভুল ছিল। কিছু ঝুঁকি নিয়ে আমরা খেলতে চেয়েছিলাম, আমাদের ভুলগুলো শুধরে নিতে হবে।’

ইউরোতে দলকে নিয়ে লো তার প্রত্যাশার কথা জানান, ‘আমাদের যোগাযোগে আরও উন্নতি করতে হবে, নির্দেশনাতেও। যখন আমরা ইউরোতে যাবো, তখন যতদূর সম্ভব যাওয়ার লক্ষ্য আমাদের। কিন্তু অন্তত সেমিফাইনাল খেলা আমাদের প্রধান লক্ষ্য। এই দলের অনেক সম্ভাবনা আছে। আমাদের কিছু বিষয় ঠিক করতে হবে, তাহলে রোমাঞ্চকর কিছু হবে বলে ধারণা করছি।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়