ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উইকেটকিপিংয়ে কামরান আকমলের অনন্য ‘সেঞ্চুরি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১৫ অক্টোবর ২০২০  
উইকেটকিপিংয়ে কামরান আকমলের অনন্য ‘সেঞ্চুরি’

শততম স্টাম্পিং করে কামরানের উদযাপন

পাকিস্তানে চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ইতিহাস তৈরি করলেন পাকিস্তানের উইকেটকিপার কামরান আকমল। প্রথম কিপার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ স্টাম্পিংয়ের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে ঘরোয়া এই প্রতিযোগিতায় খেলছেন কামরান। সাউদার্ন পাঞ্জাবের বিপক্ষে উইকেটের পেছনে দারুণ এই কীর্তি গড়ে পেছনে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি ও কুমার সাঙ্গাকারার মতো গ্রেটদের।

টুইটারে অভিনন্দন জানিয়ে অফিসিয়াল অ্যাকাউন্টে পোস্ট দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম উইকেটকিপার হিসেবে রেকর্ড ১০০ স্টাম্পিং। চমৎকার এই অর্জনের জন্য অভিনন্দন কামরান আকমল।’

সাউদার্ন পাঞ্জাবের অধিনায়ক শান মাসুদকে স্টাম্পিং করে এই অনন্য কীর্তি গড়েন কামরান। বোলিংয়ে ছিলেন জাফর গোহার। ৫০ রানে প্রতিপক্ষ অধিনায়ককে বিদায় করেন পাকিস্তানি উইকেটকিপার।

৮৪ স্টাম্পিং নিয়ে কামরানের পরে এই তালিকায় রয়েছে মহেন্দ্র সিং ধোনি। তৃতীয় স্থানে থাকা কুমার সাঙ্গাকারা স্টাম্পিং করেছেন ৬০ বার। সেরা পাঁচে থাকা বাকি দুজন দিনেশ কার্তিক (৫৯) ও আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ (৫২)।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৪ স্টাম্পিং করে ধোনি আছেন শীর্ষে। ৫৮ ম্যাচে ৩২ বার স্টাম্পিং করে দ্বিতীয় স্থানে কামরান। তাদের পরে আছেন মুশফিকুর রহিম (২৯), শাহজাদ (২৮) ও সাঙ্গাকারা (২০)।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়