Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

রামোসবিহীন রিয়ালের সামনে ইন্টারের ‘ফাইনাল’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:১৮, ২৫ নভেম্বর ২০২০
রামোসবিহীন রিয়ালের সামনে ইন্টারের ‘ফাইনাল’

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের চতুর্থ রাউন্ডের ম্যাচে আজ (২৫ নভেম্বর) হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-ইন্টার মিলান। এই ম্যাচের আগে দুই দলই কিছুটা ব্যাকফুটে থাকবে। রিয়ালের সবচেয়ে বড় হতাশার বিষয় অধিনায়ক সার্জিও রামোসকে না পাওয়া। অপরদিকে গ্রুপের তলানিতে থেকে ম্যাচটি খেলতে নামবে ইন্টার। এই ম্যাচে তাই জয়ের বিকল্প নেই নেরাজ্জুরিদের সামনে। মিলান কোচ আন্তোনিও কান্তে রিয়ালের বিপক্ষে এই ম্যাচটিকে তাই ‘ফাইনাল’ হিসেবে আখ্যায়িত করেছেন।

চলতি চ্যাম্পিয়নস লিগের ড্র শেষে ‘বি’ গ্রুপের হট ফেভারিট হিসেবে ধরে নেওয়া হয়েছে রিয়াল মাদ্রিদকে। তাদের সঙ্গী হিসেবে শেষ ষোলোতে ইন্টার মিলান জায়গা করে নিবে বলে ধরে নিয়েছিলো ফুটবল বোদ্ধারা। তবে তিন ম্যাচ শেষে গ্রুপটিতে উল্টো দৃশ্য দেখা যাচ্ছে। ‘বি’ গ্রুপে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্ল্যাডবাচ। ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শাখতার দোনেতস্কে। ৩ পয়েন্ট আছে রিয়ালের নামের পাশেও, তবে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তিনে জিনেদিন জিদানের দল। আর কান্তের ইন্টার মিলান মাত্র ২ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে।

মিলানের ঘরের মাঠ সান সিরোতে দুই দলই আজ তাই জয়ের জন্য নামবে। সান সিরোতে রিয়ালের অবশ্য সুখস্মৃতি আছে। ২০১৬ সালে এই মাঠেই নিজেদের একাদশ চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিল রিয়াল। তবে আজকের ম্যাচে মাঠে নামার আগে রিয়ালের সামনে বড় হতাশার খবর সামনে থেকে নেতৃত্ব দেওয়া অধিনায়ক রামোসকে না পাওয়া। লস ব্লাঙ্কোসরা রামোসকে ছাড়া খেলা চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ৮ ম্যাচের মধ্যে ৭টিতেই হার দেখেছে। আর তাই হাই ভোল্টেজ ম্যাচের আগে অধিনায়ককে না পাওয়া ভাবনায় ফেলবে কোচ জিদানকে।

এদিকে রামোস ছাড়া এই ম্যাচে দলের তারকা ফরোয়ার্ড করিম বেনজেমাকেও পাবে না রিয়াল মাদ্রিদ। চোটে ছিটকে গেছেন এই ফরাসি ফরোয়ার্ড। এদিকে আরেক স্ট্রাইকার লুকা জোভিচ ছিটকে গেছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। আইসোলেশনে আছেন ২২ বছর বয়সী এই সার্বিয়ান। তবে সবচেয়ে বড় সুখবর করোনা মুক্ত হয়ে ফিরেছেন দলের অন্যতম সেরা মিডফিল্ডার কাসেমিরো।

এদিকে করোনা হানা দিয়েছে ইন্টার মিলান শিবিরেও। দলটির ৫ জন ফুটবলার করোনায় আক্রান্ত। ইন্টারের মিডফিল্ড ইঞ্জিন মার্সেলো ব্রোজোভিচও করোনায় আক্রান্ত হওয়ায় মাঠে নামতে পারবেন না। তার জায়গায় খেলতে পারেন গ্যালিয়ার্দিনি। তবে ইন্টারের জন্য সুখবর হলো সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-২ গোলে হেরে যাওয়া ম্যাচে না থাকা রোমেলো লুকাকু ফিরছেন এই ম্যাচে। দলের সর্বোচ্চ গোলদাতা লুকাকু আছেন দারুণ ফর্মেও। সর্বশেষ ম্যাচেও তোরিনোর বিপক্ষে জোড়া গোলের দেখা পেয়েছেন।

এদিকে এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছেন না মিলান কোচ কান্তে। নক আউটে উঠার লড়াইয়ে এই ম্যাচকে ফাইনাল আখ্যা দিয়ে কান্তে বলেন, ‘আগের ম্যাচগুলোয় হতাশাজনক ফলাফলের পর আমাদের সামনে খুব বেশি বিকল্প নেই। এটা তাই আমাদের জন্য ফাইনাল। তবে আমরা জানি, যদি আমরা কোনোকিছু করতে চাই তাহলে পারি।’

এই কোচ আরও যোগ করেন, ‘পরের রাউন্ডে যেতে সম্ভবত ৯ পয়েন্ট লাগবে, সে হিসেবে আমাদের আর ৭ পয়েন্ট দরকার। আসলে এটা সবচেয়ে কঠিন গ্রুপ।’

জয়ের জন্য খেলোয়াড়দের জন্য মিলান কোচ আরও বলেন, ‘মনোযোগ ধরে রাখলে আমরা ম্যাচটা জিততে পারি। এজন্য একাগ্রতা, ক্ষুধা, বুদ্ধিমত্তা থাকতে হবে। এখন প্রত্যেকের দায়িত্ব নিতে হবে; আমার, খেলোয়াড়দের, ক্লাবের সবার।’

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়