ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

বিশাল লক্ষ্যের সামনে চাপে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১০ জানুয়ারি ২০২১  
বিশাল লক্ষ্যের সামনে চাপে ভারত

তৃতীয় টেস্টে জয়ের জন্য ভারতকে করতে হবে অসাধ্যসাধন। গড়তে হবে ইতিহাস। সিডনিতে ভারতকে ৪০৭ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দুই উইকেট হারিয়ে ৩০৯ রানে পিছিয়ে থেকে দিন শেষ করে আজিঙ্কা রাহানের দল।

রোববার চতুর্থ দিন অস্ট্রেলিয়ার দেওয়া লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে ভারত। ৩১ রানে ওপেনার শুভমান গিলের আউট হওয়ার মাধ্যমে ভাঙে ওপেনিং জুটি। ক্রিজে ছিলেন রোহিত শর্মা। কিন্তু হাফসেঞ্চুরির পর ৫২ রানে তিনিও ফেরেন সাজঘরে।

শেষ বিকেলে এই দুটি উইকেটে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সফরকারীরা। চতুর্থ দিন শেষে ভারতের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ৯৮ রান, ক্রিজে আছেন আজিঙ্কা রাহানে ও চেতশ্বর পূজারা। একটি করে উইকেট নেন প্যাট কামিন্স ও হ্যাজলউ।

এর আগে ১০৩ রানে দিন শুরু করে অস্ট্রেলিয়া। লাবুশানে  ৪৭ ও স্মিথ ২৯ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত দুজনে আউট হন ৭৩ ও ৮১ রান করে। প্রথম ইনিংসে সেঞ্চুরিয়ান স্মিথ অল্পের জন্য পাননি তিন অঙ্কের দেখা।

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে প্রথম হাফসেঞ্চুরির দেখা পান ক্যামেরন গ্রিন। আউট হন সর্বোচ্চ ৮৪ রান করে। ১৩২ বলে ৮টি চার ও ৪টি ছয়ের মারে এ রান করেন তিনি। এ ছাড়া ৩৯ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক টিম পেইন।

দ্বিতীয় ইনিংসে দলীয় ৩১২ রানের সময় লিড চারশ পেরিয়ে গেলে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।  সর্বোচ্চ দুটি করে উইকেট নেন রবিচদ্রন অশ্বিন ও নবদীপ সাইনী।

এর আগে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৩৮ রান লিডের জবাবে খেলতে নেমে প্রথম ইনিংসে ২৪৪ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। ৯৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আরও ৩১২ রান যোগ করে বিশাল লক্ষ্য দেয় টিম পেইনের দল।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়