ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ক্রিকেট ছাড়ার পর কোচিংয়ে গুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ১২ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:২১, ১২ জানুয়ারি ২০২১
ক্রিকেট ছাড়ার পর কোচিংয়ে গুল

খেলোয়াড় হিসেবে ক্রিকেটকে বিদায় জানালেও আবার ক্রিকেটে ফিরলেন পাকিস্তানের সাবেক পেসার উমর গুল। গত অক্টোবরে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতায় ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ খেলে অবসরের ঘোষণা দেন। এবার ক্রিকেটে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন তিনি। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ মৌসুমে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হলেন গুল।

জাতীয় ও প্রাদেশিক দলের কোচদের অনাপত্তিপত্র দিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড আপত্তি জানানোয় লিজেন্ডারি অলরাউন্ডার আব্দুল রাজ্জাককে ছেড়ে দিলো কোয়েটা। তারই উত্তরসূরি হচ্ছেন সর্বকালের অন্যতম সেরা টি-টোয়েন্টি বোলার খ্যাত গুল।

৩৬ বছর বয়সী সাবেক ডানহাতি ফাস্ট বোলারের সঙ্গে চুক্তির পর উচ্ছ্বসিত নাদিম ওমর। ক্লাবের মালিক বলেছেন, ‘গুল তার সমৃদ্ধশালী অভিজ্ঞতার প্রয়োগ করবেন এবং তার নিয়োগ মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ ও উসমান শিনওয়ারির মতো আমাদের গতি তারকার জন্য খুব উপকারী হবে।’

প্রথম দুই মৌসুমে কোয়েটার হয়ে খেলেছিলেন গুল। ১০ ম্যাচ খেলে ২০.২৩ গড়ে নেন ১৩ উইকেট। ২০০৯ সালে পাকিস্তানকে একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। জাতীয় দলের হয়ে ৪৭ টেস্ট, ১৩০ ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টিতে যথাক্রমে ১৬৩, ১৭৯ ও ৮৫ উইকেট নেন।

২০১৯ সালের চ্যাম্পিয়নদের কোচিংয়ের দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত গুল, ‘অন্যতম সেরা পিএসএল ফ্রাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। তাদের কয়েকজন চমৎকার তরুণ বোলার আছে। তাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আমি। আমার ওপর আস্থা রাখায় নাদিম ওমর ও মঈন খানকে ধন্যবাদ জানাই। তারা আমাকে বিশাল সুযোগ দিয়েছেন।’

আগামী ২০ ফেব্রুয়ারি গতবারের চ্যাম্পিয়ন করাচি কিংস ও কোয়েটার ম্যাচ দিয়ে শুরু হবে নতুন আসর।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়