RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সাকিব-তামিমদের বিশেষ জার্সি 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৭ জানুয়ারি ২০২১   আপডেট: ২২:১৩, ১৭ জানুয়ারি ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সাকিব-তামিমদের বিশেষ জার্সি 

এ বছরই বাংলাদেশ উদযাপন করবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। এ ছাড়া চলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে  ‘মুজিব বর্ষ’। এই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষকে সামনে রেখে বিশেষ জার্সি গায়ে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

উইন্ডিজ সিরিজেই সাকিব আল হাসান-তামিম ইকবালদের গায়ে দেখা যাবে লাল-সবুজের রংয়ের আঁচড়ে তৈরি জার্সি। জাতীয় পতাকাসহ এর মধ্যে ফুটিয়ে তোলা হবে মুক্তিযুদ্ধের গল্প। এই জার্সিটির কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান।

‘পুরো দেশবাসীর মত আমাদের ক্রিকেট বোর্ড এবং প্লেয়াররা এটাতে (স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ) সম্পৃক্ত হতে যাচ্ছি। এটা আমাদের জন্য একটি বিশেষ উপলক্ষ যেহেতু এটা আমাদের স্বাধীনতার ৫০ বছর। সেটা উদযাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি’-শনিবার দুপুরে জার্সির কথা এভাবেই জানিয়েছেন আকরাম খান।

জার্সি হবে লাল ও সবুজের রংয়ে। জাতীয় পতাকা থেকে শুরু করে মুক্তিযুদ্ধ ও বিশেষ স্থাপনাও জায়গা পাচ্ছে জার্সিটিতে। জার্সির নকশা নিয়ে আকরাম খান বলেন, ‘জার্সিটা কিন্তু আমরাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোন রং নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। মুক্তিযুদ্ধের পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছে, ওটা তুলে ধরেছি। আমাদের যে স্মৃতিসৌধ আছে আমরা ওটাও ওখানে তুলে ধরেছি।’

জার্সির নকশা এখনো প্রকাশ করেনি ক্রিকেট বোর্ড। ২০ জানুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। এদিনই লাল সবুজের প্রতিনিধিরা মাঠে নামবেন লাল সবুজের রংয়ে বানানো বিশেষ এই জার্সি গায়ে। ২২ ও ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ওয়ানডে। প্রথম দুটি ঢাকায় ও শেষটি হবে চট্টগ্রামে। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়