Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

অতিরিক্ত সময়ের গোলে জিতে শেষ ষোলোতে বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ২২ জানুয়ারি ২০২১   আপডেট: ০৯:৩৬, ২২ জানুয়ারি ২০২১
অতিরিক্ত সময়ের গোলে জিতে শেষ ষোলোতে বার্সা

আগের দিন তৃতীয় স্তরের ক্লাব আলকয়ানো বিদায় করেছিল রিয়াল মাদ্রিদকে। হয়তো এই ম্যাচটি বার্সেলোনার বিপক্ষে কর্নেয়াকে উজ্জীবিত রেখেছিল। তাছাড়া চাপে ছিল বার্সাও। নয়তো দুটি পেনাল্টি মিস কেন করবে! স্বস্তির খবর হলো শেষ পর্যন্ত কোপা দেল রে শেষ ৩২ এর বাধা পেরিয়ে গেছে কাতালান জায়ান্টরা। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ২-০ গোলে জিতে শেষ ষোলোতে রোনাল্ড কোমানের শিষ্যরা।

নির্ধারিত সময়ে দুইবার স্পট কিক থেকে ব্যর্থ হয় বার্সা। প্রথমার্ধের শেষ দিকে মিরালেম পিয়ানিচের শট ঠেকিয়ে দেন কর্নেয়া গোলকিপার র‌্যামন হুয়ান। পরের পেনাল্টি নষ্ট করেন উসমান দেম্বেলে। ফরাসি ফরোয়ার্ড সোজা ২১ বছর বয়সীর পায়ে বল মারেন। আরও একাধিক সুযোগ নষ্টের পর ম্যাচের নির্ধারিত সময় শেষ হয় গোলশূন্য স্কোরে।

দেম্বেলে অবশ্য প্রায়শ্চিত্ত করেছেন অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে লম্বা শটে গোল করে। র‌্যামন বলে হাত লাগালেও তা এতটা শক্তিশালী ছিল যে সব বাধা পেরিয়ে জালে জড়ায়।

নির্ধারিত সময়ে দলকে জেতাতে পারতেন ড্যানিশ ফরোয়ার্ড মার্টিন ব্র্যাথওয়েট। কিন্তু তার সুযোগ নষ্ট হয়। পরে অবশ্য তিনিও গোল করেছেন, অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে। এই ম্যাচেও আলবার্ট এস্তেয়েস লাল কার্ড দেখলে শেষ দুই মিনিট ১০ জনের দল হয় কর্নেয়া, যেমনটা হয়েছিল আলকয়ানোর ভাগ্যে। তবে আলকয়ানোর কাছে রিয়ালের হারার মতো অপ্রত্যাশিত কোনও ঘটনা ঘটেনি বার্সা-কর্নেয়ার ম্যাচে।

স্পেনের শীর্ষ তিন ক্লাবের একমাত্র দল হিসেবে বার্সা শুক্রবারের শেষ ষোলোর ড্রতে জায়গা করে নিয়েছে। রিয়ালের আগে গত সপ্তাহে এই কর্নেয়া আতলেতিকো মাদ্রিদকে বিদায় করে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়