RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

দীর্ঘমেয়াদী স্পিন কোচ চায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ২৩ জানুয়ারি ২০২১  
দীর্ঘমেয়াদী স্পিন কোচ চায় বাংলাদেশ

দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। সামনে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের টানা ব্যস্ততা। এজন্য সাকিব, মিরাজ, তাইজুলদের জন্য দীর্ঘমেয়াদী স্পিন কোচ নিয়োগ দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, সেই প্রক্রিয়া শুরু হয়েছে। শিগগিরিই চূড়ান্ত হবে বাংলাদেশের স্পিন বোলিং কোচ। শনিবার মোহাম্মদপুরে উদায়চল মাঠ উদ্বোধনের পর গণমাধ্যমে নাজমুল হাসান বলেন, ‘আমরা আসলে আরও বেশি সময় চাই কোচের কাছ থেকে। কারণ এখন আমাদের টানা খেলা। এতো কম সময়ের জন্য কোচ হবে না। এজন্য আমরা দীর্ঘমেয়াদে নিয়োগ দেওয়ার পক্ষে। এরই মধ্যে কিছু আগ্রহীর সিভি পেয়েছি। তবে এখনও কিছু ফাইনাল হয়নি। দুই-একদিনের মধ্যে ফাইনাল করতে পারি।’    

বিসিবির সঙ্গে এখনও চুক্তি শেষ হয়নি স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরির। তবে ভেট্টরিকে চাইলেই পাচ্ছে না বিসিবি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে কাজ করছেন না। নিউ জিল্যান্ডের সাবেক স্পিন গ্রেট মার্চে নিউ জিল্যান্ডে বাংলাদেশ সফরের সময় কাজ করবেন।

বাংলাদেশ ক্রিকেটে দৈনিক চুক্তিতে কাজ করছেন ভেট্টরি। ২০২০ সালের স্থগিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ (নভেম্বর) পর্যন্ত তার সঙ্গে বিসিবির চুক্তি ছিল একশ দিনের। এখন পর্যন্ত কাজ করেছেন ৬০ দিন। বাকি ৪০ দিন কাজ করতেও সম্মতি হয়েছেন। নিউ জিল্যান্ড থাকাকালিন চুক্তির অবশিষ্ট ৪০ দিন কাজ করবেন তিনি।

বর্তমানে দৈনিক আড়াই হাজার ডলারে কাজ করছেন ভেট্টরি। মোটা অঙ্ক দিয়ে বিসিবি তাকে যুক্ত করলেও কাজে লাগাতে পেরেছেন খুব অল্প সময়। গত বছর ভারত সিরিজের আগে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। দলের সঙ্গে ছিলেন ভারত সফরে। নিরাপত্তার কারণে পাকিস্তানে যাননি। এরপর জিম্বাবুয়ে সিরিজের আগে আবার এসেছিলেন। টেস্ট ও ওয়ানডে সিরিজের পুরোটা সময় ছিলেন বাংলাদেশে। এছাড়া সিরিজের আগে-পরে টুকটাক স্পিনারদের নিয়ে কাজ করা হয়েছে অভিজ্ঞ এ কোচের।

মার্চে নিউ জিল্যান্ড সফর করবে বাংলাদেশ। তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। সিরিজ শুরু হওয়ার ২০ দিন আগে বিসিবি দল পাঠানোর চিন্তা করছে। সেখানে একটি একাডেমিতে রেখে ক্রিকেটারদের কোয়ারেন্টাইন ও অনুশীলন করাতে চায় বিসিবি। দলের সঙ্গে ভেট্টরি সেখানেই কাজ শুরু করবেন। তার সঙ্গে দীর্ঘ মেয়াদে চুক্তি করার সম্ভাবনা খুবই কম।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়