ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঘরের মাঠে ১০ জনের রিয়ালের হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৬, ৩১ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:২২, ৩১ জানুয়ারি ২০২১
ঘরের মাঠে ১০ জনের রিয়ালের হার

স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে লেভান্তের মুখোমুখি হয়েছিল রিয়াল। তবে ঘরের মাঠে জয় পায়নি জিনেদিন জিদানের শিষ্যরা। ১০ জন নিয়ে খেলে হার মেনেছে ২-১ গোলে। যদিও প্রথমে ১০ জন নিয়েও লিড নিয়েছিল তারা।

এই হারে বার্সেলোনার কাছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান হারানোর শঙ্কা জেগেছে। পরবর্তী ম্যাচে বার্সেলোনা জয় পেলে গোল ব্যবধানে রিয়ালকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটি দখলে নিবে।

২০ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট সংগ্রহ করে লস ব্লাঙ্কোসরা রয়েছে দ্বিতীয় স্থানে। ১৯ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে বার্সেলোনা রয়েছে চতুর্থ স্থানে। অন্যদিকে ২০ ম্যাচ থেকে ২৬ পয়েন্ট নিয়ে লেভান্তে অবস্থান নিয়েছে নবম স্থানে। আর ২ ম্যাচ কম লেখা অ্যাটলেটিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে।

শনিবার ঘরের মাঠে ম্যাচের নবম মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় রিয়াল। এ সময় ইদার মিলিতাও লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে ১৪ মিনিটেই পাল্ট আক্রমণে মার্কো আসেনসিও’র গোলে লিড নেয় তারা। অবশ্য বিরতিতে যাওয়ার আগেই সমতা ফেরায় লেভান্তে। ৩২ মিনিটের মাথায় দলটির হোসে লুইস মোরালেস সতীর্থের ক্রস থেকে গোল আদায় করে নিয়ে সমতা ফেরান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়েছিল লেভান্তে। কিন্তু সেটি থেকে গোল আদায় করে নিতে পারেনি। রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়া ফিরিয়ে দেন রজার মার্তির নেওয়া স্পট কিক।

তবে ৭৮ মিনিটে আনমার্ক মার্তি শেষ পর্যন্ত জালের নাগাল পান। তাতে রিয়ালের মাঠে রিয়ালকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে তারা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়