Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

আফগানিস্তানের টেস্ট দলে নতুনের ছড়াছড়ি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ১৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২০:৫৯, ১৮ ফেব্রুয়ারি ২০২১
আফগানিস্তানের টেস্ট দলে নতুনের ছড়াছড়ি

ঘরোয়া পারফরম্যান্সের ভিত্তিতে তরুণদের সুযোগ দিতে চায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তাই জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের দলে নতুন মুখের ছড়াছড়ি। বৃহস্পতিবার ১৯ জনের দল ঘোষণা করেছে বোর্ড, তার মধ্যে ৮ জনই নতুন।

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে আগামী ২ ও ১০ মার্চ জিম্বাবুয়েকে মোকাবিলা করবে আফগানিস্তান। ২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এটি তাদের পঞ্চম দ্বিপাক্ষিক সিরিজ। তবে এবারই প্রথম এক সিরিজে একাধিক টেস্ট খেলতে যাচ্ছে আফগানরা। এখন পর্যন্ত চার টেস্ট খেলে দুটি জিতেছে তারা।

এই সুযোগে আফগানিস্তান তাদের ঘরোয়া ক্রিকেটের পারফর্মারদের যাচাই করতে চায়। এই দলের নতুন মুখ আব্দুল মালিক, মুনির আহমেদ কাকার, শহীদউল্লাহ কামাল, বাহির শাহ মাহবুব, ফজল হক ফারুকী, সৈয়দ আহমেদ সিরাজ, সেলিম সাফি ও জিয়া উর রহমান আকবর।

নতুনদের ভিড়ে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে দলে আছেন রশিদ খান। আফগানিস্তানের এই স্পিন অলরাউন্ডার টেস্ট দলে ডাক পাওয়ায় অভিষেক পাকিস্তান সুপার লিগে খুব বেশি ম্যাচ খেলতে পারবেন না। লাহোর কালান্দার্স এবার তার সঙ্গে চুক্তি করেছে, টুর্নামেন্টের প্রস্তুতি নিতে এখন করাচিতে রশিদ। ২ মার্চ প্রথম টেস্ট শুরুর আগে সর্বোচ্চ চারটি ম্যাচ খেলতে পারবেন তিনি।

তবে টেস্ট দলে ডাক না পাওয়ায় মুজিব উর রহমান (পেশাওয়ার জালমি), কায়েস আহমেদ (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স) ও নুর আহমেদ (করাচি কিংস) পিএসএলে দীর্ঘ সময় খেলতে পারবেন। ২০১৯ সালে টেস্ট থেকে অবসর নেওয়া মোহাম্মদ নবী পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলছেন করাচির হয়ে।

তবে ১৭ মার্চ থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজ থাকায় পিএসএলের শেষ দিকে খেলতে পারবেন না মুজিব ও নবী। এই সিরিজ দিয়ে আবার অধিনায়কত্বে ফিরছেন আসগর আফগান।

আফগানিস্তান দল: আসগর আফগান (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাসমতউল্লাহ শহীদী, আফসার জাজাই, নাসির জামাল, আব্দুল মালিক, মুনির আহমেদ কাকার, শহীদউল্লাহ কামাল, বাহির শাহ মাহবুব, রশিদ খান, আমির হামজা, ফজল হক ফারুকী, সৈয়দ আহমেদ শিরজাদ, সেলিম সাফি, ওয়াফাদার মোহাম্মদ, জিয়া উর রহমান আকবর, ইয়ামিন আহমদজাই।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়