ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিশ্বকাপ ফাইনালে তোলা মুডিকে ফেরালো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:১০, ২৮ ফেব্রুয়ারি ২০২১
বিশ্বকাপ ফাইনালে তোলা মুডিকে ফেরালো শ্রীলঙ্কা

১৪ বছর আগে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে তোলা কোচ টম মুডিকে বোর্ডের শীর্ষস্থানীয় পদ দিলো শ্রীলঙ্কা ক্রিকেট। রোববার বোর্ডের নতুন ক্রিকেট পরিচালক নিযুক্ত হয়েছেন সাবেক এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

শ্রীলঙ্কা ক্রিকেটের টেকিনক্যাল অ্যাডভাইজরি কমিটির সুপারিশের ভিত্তিতে ‘ডিরেক্টর অব ক্রিকেট’ এর দায়িত্ব পেলেন মুডি। তিন বছরের চুক্তি অনুযায়ী মূলত একজন কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন তিনি। এছাড়া ৩০০ দিনের ‘বাধ্যতামূলক অ্যাসাইনমেন্ট’ নিয়ে কাজ করতে হবে তাকে।

লঙ্কান বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মুডির কাজ হবে ভবিষ্যৎ সফর সূচি বিশ্লেষণ ও ঘরোয়া টুর্নামেন্টের কাঠামো নিয়ে ভাবা। এছাড়া খেলোয়াড়দের কল্যাণ, শিক্ষা ও দক্ষতার অগ্রগতিতেও ভূমিকা রাখতে হবে তাকে। কোচিং ও সাপোর্ট স্টাফ কাঠামোর পাশাপাশি হাই পারফরম্যান্স ও ডাটা অ্যানালাইসিস নিয়েও কাজ করবেন মুডি।

সাবেক এই অস্ট্রেলিয়ান ও উরচেস্টারশায়ারের অলরাউন্ডার দুই বছর শ্রীলঙ্কার কোচ ছিলেন। ২০০৭ সালে তার কোচিংয়ে বিশ্বকাপ ফাইনালে খেলেছিল দেশটি। অস্ট্রেলিয়ার কাছে ডিএল পদ্ধতিতে ৫৩ রানে হেরে শিরোপা হাতছাড়া করে তারা।

বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেছেন, ‘অতীতে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে কাজ করেছেন টম এবং সাফল্য দেখিয়েছেন। আমি নিশ্চিত তার কাজের অভিজ্ঞতা দিয়ে আমাদের ক্রিকেটকে আরও মূল্যবান করে তুলবেন।’

ক্রিকেট পরিচালক হিসেবে আগেও কাজ করার অভিজ্ঞতা হয়েছিল মুডির, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এই দায়িত্বে ছিলেন। এছাড়া সানরাইজার্স হায়দরাবাদ ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াতেও তাকে দেখা গিয়েছিল এই পদে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়