Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৮ ১৪২৮ ||  ০৮ রমজান ১৪৪২

চতুর্থ করোনা টেস্টে সবাই নেগেটিভ, শেষ হচ্ছে কোয়ারেন্টাইন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ৯ মার্চ ২০২১   আপডেট: ১৩:২৬, ৯ মার্চ ২০২১
চতুর্থ করোনা টেস্টে সবাই নেগেটিভ, শেষ হচ্ছে কোয়ারেন্টাইন

নিউ জিল্যান্ড সফরে থাকা জাতীয় দলের ক্রিকেটারদের চতুর্থ করোনা টেস্ট করানো হয়েছিল সোমবার। মঙ্গলবার প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ এসেছে।

শুধু ক্রিকেটারদেরই নয়, টিম ম্যানেজমেন্ট, সাপোর্টিং স্টাফ এবং টিম লিডার; সকলের করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে। ফলে বুধবার থেকে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ হচ্ছে সফরকারী দলের। বুধবার বাংলাদেশ দল কুইন্সটাউনে রওণা হবে।

টিম লিডার জালাল ইউনুস মঙ্গলবার মুঠোফোনে রাইজিংবিডিকে দলের খবর নিশ্চিত করেন। তিনি জানান, আজও ক্রিকেটাররা গ্রুপ করে অনুশীলন করেছে। দুই ঘণ্টার আঁটসাঁট অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিয়েছেন মুশফিক, মাহমুদউল্লাহ, তামিমরা। বুধবার ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে ক্রিকেটাররা একসঙ্গে চলাফেরা করতে পারবে।

তবে তাদের চলাফেরায় নিয়ন্ত্রণ রাখবে বিসিবি। অনাকাঙ্খিত কোনো দূর্ঘটনা এবং করোনা প্রাদুর্ভাবের কথা চিন্তা করে ক্রিকেটারদের চলাফেরা হবে নিয়ন্ত্রিত। জালাল ইউনুস বলেন, ‘এটা ভালো যে কোয়ারেন্টাইন শেষ হচ্ছে। আমাদের চতুর্থ টেস্টের ফলও নেগেটিভ এসেছে। আমরা খুব সতর্ক থাকায় এমনটা হয়েছে। আরও তিন সপ্তাহ এখানে থাকতে হবে। এজন্য আমাদের আরও সতর্ক থাকতে হবে। এখন মুক্ত হয়ে ঘোরাফেরা করা যাবে। তবে আমরা নির্দেশনা দিয়ে দেব যেন সবাই সতর্ক থাকে।’ 

বুধবার নিউ জিল্যান্ড সময় সন্ধ্যা সাড়ে ৭টার ফ্লাইটে ক্রাইস্টচার্চ থেকে কুইন্সটাউনে যাবে বাংলাদেশ দল। সেখানে জাতীয় দলের মূল প্রস্তুতি হবে। পাঁচদিনের ক্যাম্প হবে সেখানে।

এরপর সিরিজ খেলতে নামবে বাংলাদেশ। ডানেডিনে ২০ মার্চ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। ওয়ানডে শেষ হওয়ার একদিন পরই দুই দল টি-টোয়েন্টিতে মাঠে নামবে। ২৮ মার্চ প্রথম টি-টোয়েন্টি হ্যামিল্টনে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ৩০ মার্চ ও ১ এপ্রিল।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়