Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

মদরিচের রেকর্ড ছোঁয়ার দিনে ক্রোয়েশিয়ার হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৫ মার্চ ২০২১   আপডেট: ১১:০৯, ২৫ মার্চ ২০২১
মদরিচের রেকর্ড ছোঁয়ার দিনে ক্রোয়েশিয়ার হার

ক্রোয়েশিয়াকে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে তোলা অধিনায়ক লুকা মদরিচ তার জাতীয় দলের ক্যারিয়ারে আরেকটি ঐতিহাসিক অর্জন যোগ করলেন। দেশের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড ছুঁয়েছেন তিনি স্লোভেনিয়ার বিপক্ষে।

বুধবার (২৪ মার্চ) সন্ধ্যায় ক্রোয়েশিয়ার ২০২২ সালের বিশ্বকাপ বাছাইয়ের শুরুর ম্যাচে ১৩৪তম বারের মতো জাতীয় দলের জার্সি গায়ে দেন মদরিচ। শাখতার দোনেৎস্কের দীর্ঘদিনের ফুলব্যাক দারিজো সর্নার পাশে বসেছেন তিনি। আগামী ছয় দিনে আরও দুটি ম্যাচ খেলবে ক্রোয়েশিয়া, তাতে করে হয়তো শিগগিরই রেকর্ডটি একার হতে যাচ্ছে মদরিচের।

ব্যক্তিগতভাবে ক্রোট অধিনায়কের জন্য রাতটি ঐতিহাসিক হলেও ২০১৮ সালের বিশ্বকাপ ফাইনালিস্ট ১-০ গোলে হেরে গেছে স্লোভেনিয়ার কাছে।

মদরিচের আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার শুরু ২০০৬ সালের মার্চে আর্জেন্টিনার বিপক্ষে। প্রায় দেড় দশকে ক্রোয়েশিয়ার দলের প্রাণে পরিণত হয়েছেন এই মিডফিল্ডার। তার হাত ধরে অনন্য উচ্চতায় পৌঁছায় ক্রোটরা। জাতীয় দলের সঙ্গে তিনটি ইউরো চ্যাম্পিয়নশিপ ও তিনটি বিশ্বকাপ খেলেছেন। সবশেষ তিন বছর আগে ক্রোয়েশিয়া প্রথমবার বিশ্বকাপ ফাইনালে ওঠে তার নেতৃত্বে, কিন্তু হেরে যায় ফ্রান্সের কাছে। ওই আসরে গোল্ডেন বলও জেতেন মদরিচ।

ওইবার তিনি ব্যালন ডি’অর জেতেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর এক দশকের আধিপত্য গুঁড়িয়ে দিয়ে। সব মিলিয়ে জাতীয় দলের হয়ে ১৬ গোল করেছেন মদরিচ, গত বিশ্বকাপেই ছিল দুটি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়