Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

করোনা: বঙ্গবন্ধু জাতীয় লিগ সাময়িক স্থগিত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১১:৩৮, ২ এপ্রিল ২০২১
করোনা: বঙ্গবন্ধু জাতীয় লিগ সাময়িক স্থগিত

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন’ সাময়িক স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । বৃহস্পতিবার লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে জাতীয় লিগ বন্ধ করার সিদ্ধান্ত নেয় বিসিবি।

হঠাৎ করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বিসিবি লিগের খেলাগুলো জৈব সুরক্ষা বলয়ে আয়োজনের সিদ্ধান্ত নেয়। ম্যাচ ভেন্যু কমিয়ে শুধুমাত্র বিকেএসপি ও কক্সবাজারে ম্যাচ আয়োজনের পরিকল্পনা করে। কিন্তু কক্সবাজারে আগামী দুই সপ্তাহ ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। সঙ্গে বিকেএসপিতেও বহিরাগত নিষিদ্ধের চিন্তা ভাবনা করছে।

এ অবস্থায় লিগ আয়োজনের সুযোগ নেই। বাড়তি সতর্কতার জন্যই জাতীয় লিগ সাময়িক স্থগিত করেছে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, ‘বাড়তি সতর্কতার অংশ হিসেবেই আপাতত জাতীয় ক্রিকেট লিগের খেলা স্থগিত করা হয়েছে। তবে অনির্দিষ্ট কাল নয়, এটা খুবই সাময়িক। যত তাড়াতাড়ি সম্ভব আমরা শুরু করব। এটা প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট যেখানে আটটি দল খেলছে।  একাধিক ভেন্যু ব্যবহৃত হচ্ছে। সে কারণেই এই পরিস্থিতিতে একটু চ্যালেঞ্জিং হয়ে যাচ্ছে। আমাদের দেশে কিন্তু খেলাধুলার কোন কার্যক্রমই বন্ধ নেই। বাংলাদেশ গেমসও চলছে।’

গত ২২ মার্চ জাতীয় ক্রিকেট লিগ দিয়ে এক বছর পর শুরু হয় ঘরোয়া ক্রিকেট। কিন্তু করোনার থাবায় দুই রাউন্ডের পরই ক্রিকেট আবার থমকে গেল। 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়