Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

নেইমারদের সামনে প্রতিশোধের দারুণ সুযোগ 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:০১, ৭ এপ্রিল ২০২১
নেইমারদের সামনে প্রতিশোধের দারুণ সুযোগ 

মুখে এক রাজ্যের হতাশা নিয়ে চোখ বন্ধ করে নেইমার জুনিয়রের চ্যাম্পিয়নস লিগের ট্রফি ছোঁয়ার সেই দৃশ্য এখনো জ্বলজ্বল করছে। স্বপ্নের চ্যাম্পিয়নস লিগের ট্রফি জয়ের জন্য বার্সেলোনার সোনালি সময় ছেড়ে পাড়ি জমিয়েছিলেন প্যারিসে। কিন্তু খুব কাছে গিয়েও ফিরতে হয়েছে খালি হাতে। 

ইউরোপ সেরার এই লড়াইয়ের গত আসরে ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছে নেইমারের দল প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। এবারের আসরে সেই ফাইনালের বায়ার্নকেই পাচ্ছেন তারা; তবে শেষ আটে। নেইমারদের সামনে এবার সুযোগ প্রতিশোধের। 

বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় বায়ার্নের ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় তাদের বিপক্ষে খেলতে নামবে পিএসজি। এবারের আসরে শেষ আটের লড়াইয়ের আগেই ছিটকে গেছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। নেইমারের সামনে এখন সুযোগ রাজত্বের। 

বায়ার্ন এই ম্যাচে পাবে না তাদের গোল মেশিন রবার্ট লেভানদোভস্কিকে। গত আসরে তিনি ভুগিয়েছেন সবগুলো দলকে। এবার ইনজুরির কারণে নামতে পারছেন না মাঠে। এ ছাড়া করোনা পজিটিভ হওয়ায় বায়ার্ন পাবে না জিনাব্রিকে। 

নেইমার-এমবাপ্পেদের বিপক্ষে বায়ার্ন নামতে পারে ৪-২-৩-১ ফর্মেশনে। আক্রমণের নেতৃত্বে থাকবেন চুপো মোটিং। গোলরক্ষক নুয়্যারের সামনে রক্ষণ সামলাতে দেখা যেতে পারে পাভার্ড, বোয়েটাং, আলাবা ও ডেভিসকে। ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে দেখা যেতে পারে কিমিনিচ ও গোর্টজেকে। তাদের সামনে অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে দেখা যেতে পারে সান-মুলা-কোমান ত্রয়ীকে। তবে এটা নিশ্চিত লেভানদোভস্কির অনুপস্থিতি ভোগাবে বায়ার্নকে। 

এদিকে শেষ ষোলোর খেলায় দলের প্রাণভোমরা নেইমারকে পায়নি পিএসজি। তবুও বার্সাকে উড়িয়ে দিতে সমস্যা হয়নি তাদের। এবার বায়ার্নের বিপক্ষে থাকছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। দলের শক্তি বাড়াবে কয়েকগুণ। তবে  মার্কো ভেরেত্তি করোনার কারণে না থাকায় মাঝ মাঠে কিছুটা সমস্যা হতে পারে প্যারিসের। 

বায়ার্নের মতো পিএসজিকে দেখা যেতে পারে ৪-২-৩-১ ফর্মেশনে। গোলবারের দায়িত্বে নাভাসের কাঁধেই। রক্ষণ সামলাবেন দগবা, মার্কুইনস, কেমবাপ্পে ও দিয়ালো। ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে থাকতে পারেন হেরেরা ও গুয়েই। অ্যাটাকিং মিডফিল্ডে দেখা যেতে পারে ডি মারিয়া-ড্র্যাক্সলার-এমবাপ্পেকে। আর আক্রমণে নেইমার। 

বায়ার্নের রক্ষণভাগকে পরীক্ষা দিতে হবে নেইমার-এমবাপ্পেদের সামনে। চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ পাঁচ ম্যাচ হার নেই একটিতেও। অন্যদিকে এই আসরের প্রথম ম্যাচেই হারতে হয়েছিল পিএসজিকে। সবধরনের প্রতিযোগিতায় বায়ার্ন সর্বশেষ পাঁচ ম্যাচে এক্টিতেও হারেনি। অন্যদিকে পিএসজি দুটিতে হারে ও একটিতে ড্র করে। 

এদিকে ইউসিএলে দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে পোর্তো-চেলসি। জুভেন্টাসকে ছিটকে দেওয়া পোর্তো সমস্যায় ফেলতে পারে দারুণ ফর্মে থাকা চেলসিকে। ইংলিশ ক্লাবটির এবারের দায়িত্বে আছেন ট্মাস টুখেল। তিনি গত আসরে পিএসজিকে ফাইনালে তুলেছিলেন। এবার চেলসিকে কোথায় নিয়ে যান তাই দেখার বিষয়। বাংলাদেশ সময় আজ রাত ১টায় পোর্তোর মাঠে খেলাটি শুরু হবে।  

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়