Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

বেঙ্গালুরু-হায়দরাবাদ: সম্ভাবনার পাল্লায় কে এগিয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:৪৮, ১৪ এপ্রিল ২০২১
বেঙ্গালুরু-হায়দরাবাদ: সম্ভাবনার পাল্লায় কে এগিয়ে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। বুধবার (১৪ এপ্রিল) চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।  

নিজেদের প্রথম ম্যাচেই চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দারুণ শুরু করেছে বেঙ্গালুরু। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের কাছে হার দিয়ে শুরু হয়ে হায়দরাবাদের যাত্রা। নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামার আগে সম্ভাবনার পাল্লায় কোন দল এগিয়ে?

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

মুম্বাইকে শ্বাসরুদ্ধকর ম্যাচে দুই উইকেটে হারিয়ে শুরু হয়েছে কোহলিদের আইপিএল যাত্রা। ফুরফুরে মেজাজে থেকেই খেলতে নামবে বেঙ্গালুরু। এই ম্যাচে ফিরতে পারেন ওপেনার দেবদূত পাডিক্কাল। কোভিড প্রটোকলের কারণে প্রথম ম্যাচে খেলতে পারেননি এই প্রতিভাবান ব্যাটসম্যান। বেঙ্গালুরুর ওপেনিংয়ে দেখা যাবে কোহলি-পাডিক্কালকে।

দলের ব্যাটিংয়ের মূল দুই কারিগর কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। ঝড় তোলার জন্য আছেন গ্ল্যান ম্যাক্সওয়েল। স্বস্তির বিষয় প্রথম ম্যাচে তিনজনের ব্যাটেই ছিল রান। ভিলিয়ার্সের ব্যাটেই ভর করে জেতে জেতে ব্যাঙ্গালুরু। আজও তাদের দিকেই তাকিয়ে থাকবে পুরো দল।

বোলিংয়ে আছেন মোহাম্মদ সিরাজ, হারশাল প্যাটেল ও যুজবেন্দ্র চাহালরা। চেন্নাইয়ের এই পিচে চাহাল ঘূর্ণি জাদুতে মাতাতে পারেন প্রতিপক্ষকে।  

সম্ভাব্য একাদশ: দেবদূত পাডিক্কাল, বিরাট কোহলি, ওয়াশিংটন সুন্দর, এবি ডি ভিলিয়ার্স, গ্ল্যান ম্যাক্সওয়েল, ড্যান ক্রিশ্চিয়ান, শাহবাজ আহমেদ, কাইল জেমিসন, হারশাল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল ও মোহাম্মদ সিরাজ।

সানরাইজার্স হায়দরাবাদ

প্রথম ম্যাচেই বাজে ব্যাটিংয়ের খেসারত  দিতে হয়েছে ডেভিড ওয়ার্নারদের। এই ম্যাচে ওপেনিংয়ে দেখা যেতে পারে পরিবর্তন। ওয়ার্নারের সঙ্গে নামতে পারেন আগের ম্যাচে হাফসেঞ্চুরি করা জনি বেয়ারস্টো। পথম ম্যাচে ঋদ্ধিমান সাহা ব্যর্থ ছিলেন।

ওয়ার্নার-বেয়ারস্টোর সঙ্গে ব্যাট হাতে সানরাইজের ভরসা মনিশ পান্ডে। আছেন অলরাউন্ডার মোহাম্মদ নবী-বিজয় শংকর। তবে এই ম্যাচে নবীর পরিবর্তে দেখা যেতে পারে জেসন হোল্ডারকে।
বোলিংয়ে ভুবেনশ্বর কুমার- টি নটরাজনের সঙ্গে ঘূর্ণিতে কোহলিদের পরীক্ষা নেবেন রশিদ খান।

এই ম্যাচেও কেন উইলিয়ামসনকে পাওয়ার সম্ভাবনা নেই দলটির। সানরাইজার্সের কোচ ট্রেভর বেলিস মনে করেন না উইলিয়ামসন ম্যাচ খেলার জন্য এখনো সম্পূর্ণ ফিট আছেন।

সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, ঋদ্ধিমান সাহা, মনিশ পান্ডে, জনি বেয়ারস্টো, আবদুল সামাদ, মোহাম্মদ নবী/জেসন হোল্ডার, বিজয় শঙ্কর, রশিদ খান, ভুবেনশ্বর কুমার, সন্দীপ শর্মা ও টি নটরাজন।

কারা এগিয়ে: এখন পর্যন্ত ১৮ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে জয়ের পাল্লা ভারি হায়দরাবাদের। তারা জিতেছে ১০টি আর ব্যাঙ্গালুরু ৭টি। ১টি ম্যাচের ফলাফল হয়নি। তবে চলতি আসরে ফেভারিট বিরাট কোহলিরা। কোহলির সঙ্গে ভিলিয়ার্স-ম্যাক্সওয়েল ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারেন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়