ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আতালান্তার ড্রয়ে সিরি আ চ্যাম্পিয়ন ইন্টার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ২ মে ২০২১   আপডেট: ২১:৩৯, ২ মে ২০২১
আতালান্তার ড্রয়ে সিরি আ চ্যাম্পিয়ন ইন্টার

ক্রোতোনের মাঠে ২-০ গোলে জিতে উৎসবটা সেরে রেখেছিল ইন্টার মিলান। আর এক পয়েন্ট পেলেই যে সিরি আ চ্যাম্পিয়ন হওয়ার কথা তাদের। কিন্তু শনিবারের (১ মে) জয়ের পর সেই পয়েন্টের প্রয়োজন পড়েনি। রোববার (২ মে) সাসসুওলোর সঙ্গে আতালান্তা ১-১ গোলে ড্র করায় ১৯তম স্কুদেত্তো নিশ্চিত করেছে আন্তোনিও কন্তের শিষ্যরা।

৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট ইন্টারের। সমান খেলে দ্বিতীয় স্থানে থাকা আতালান্তার পয়েন্ট ৬৯, একই অবস্থা তিনে থাকা এসি মিলানের। বাকি চার ম্যাচে ইন্টারকে ধরা কারও পক্ষে সম্ভব নয়। তাই চার ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হয়ে গেলো তারা।

ইন্টার এর আগে সবশেষ সিরি আ জিতেছিল হোসে মরিনহোর অধীনে ২০১০ সালে। ১১ বছরে তারা প্রথমবার চ্যাম্পিয়ন হলো টানা নয়বারের শিরোপা জয়ী জুভেন্টাসের আধিপত্য গুঁড়িয়ে দিয়ে। জুভদের সঙ্গে তিনটি স্কুদেত্তো জেতা কন্তে জিতলেন তার চতুর্থ সিরি আ ট্রফি।

ক্রোতোনেকে হারিয়ে ইন্টারের খেলোয়াড়রা এমনভাবে জয়টা উদযাপন করেছিল যেন তারা শিরোপা জিতেই ফেলেছেন। তাদের এই আনন্দ ম্লান হয়নি। আতালান্তা ৩২ মিনিটে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে এক গোল খায়। এরপর রক্ষণব্যুহ তৈরি করে আর গোল হতে দেয়নি সাসসুওলো, একই সঙ্গে তারা ইন্টারকে উপহার দেয় শ্রেষ্ঠত্বের মুকুট।

ইন্টারের পর মিলান ২০১১ সালে জিতেছিল শিরোপা। এরপর ২০১২ সাল থেকে টানা নয়টি বছর চ্যাম্পিয়ন হয় জুভেন্টাস। শিরোপা হারানোর পর সবার আগে তারাই ইন্টারকে শুভেচ্ছা জানালো, ‘সাবাশ, ২০২০-২১ মৌসুমের সিরি আ শিরোপা জেতার জন্য ইন্টার মিলানকে অভিনন্দন।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়