Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা: আট রাউন্ড শেষে শীর্ষে ফাহাদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ২২ জুন ২০২১  
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা: আট রাউন্ড শেষে শীর্ষে ফাহাদ

‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২১’ এ আজ মঙ্গলবার (২২ জুন) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়াকক্ষে সপ্তম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। আট রাউন্ড শেষে বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান সাত পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। ছয় পয়েন্ট করে নিয়ে ১০ জন খেলোয়াড় মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন।

এরা হলেন- বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার সুব্রত বিশ^াস, ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ ও মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জের মো. আনিচুজ্জামান জুয়েল ও আব্দুল মোমিন, ঢাকা চেস ক্লাবের আফজাল হোসেন সাচ্চু, সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের ফিরোজ আহমেদ এবং স্পোর্টস বাংলার ক্যান্ডিডেট মাস্টার সাদনান হাসান দিহান।

অষ্টম রাউন্ডের খেলায়- আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমানকে, ক্যান্ডিডেট মাস্টার সাদনান হাসান দিহান ক্যান্ডিডেট মাস্টার মো. শওকত বিন ওসমান (শাওন)কে, আব্দুল মোমিন মো. মাসুম হোসেনকে, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম জাবেদ আল আজাদকে ও ফিরোজ আহমেদ মোহাম্মদ শামীমকে হারান।

ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিনের সাথে, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ ফিদে মাস্টার সুব্রত বিশ^াসের সাথে, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ আফজাল হোসেন সাচ্চুর সাথে, আনিসুজ্জামান জুয়েল মো. আবু হানিফের সাথে, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় স্বর্নাভো চৌধুরীর সাথে ও ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন আহমেদ নীলয় দেবনাথের সাথে ড্র করেন।

আগামীকাল বুধবার বিকেল ৩টা থেকে একই স্থানে নবম তথা শেষ রাউন্ডের খেলা শুরু হবে।

৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৩ জুন পর্যন্ত। ৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলছেন। মহামারি করোনাভাইরাসের কারণে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সব মিলিয়ে ১২১ জন প্রতিযোগী অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন এবারের এই প্রতিযোগিতায়। এবারের এই প্রতিযোগিতায় প্রাইজমানি থাকছে ২ লাখ টাকার। এ ছাড়াও রয়েছে ওয়ালটন গ্রুপের গিফট সামগ্রী।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়