ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্রাজিল-চিলি ম্যাচে ফিরছেন নেইমার, সানচেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ১ জুলাই ২০২১  
ব্রাজিল-চিলি ম্যাচে ফিরছেন নেইমার, সানচেজ

কোপা আমেরিকায় গ্রুপ পর্বে চার ম্যাচে তিনটি জিতেছে ব্রাজিল, আর চিলির একমাত্র জয় বলিভিয়ার বিপক্ষে। শনিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় রিও ডি জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল ও চিলি এই ম্যাচে তাদের তারকা খেলোয়াড়দের ফেরাচ্ছে।

আগেই কোয়ার্টার ফাইনাল ও গ্রুপসেরা নিশ্চিত করে ফেরায় ইকুয়েডরের বিপক্ষে তারকাশূন্য ব্রাজিলকে নামান তিতে। ছিলেন না নেইমার। তার অভাব ভালোভাবে টের পায় সেলেসাওরা, ড্র করে ১-১ গোলে। শিরোপা ধরে রাখার মিশনে প্রথম নকআউটে পিএসজি ফরোয়ার্ড ফিরছেন।

অন্যদিকে সানচেজ অনুশীলন করতে গিয়ে চোটে পড়েন। গ্রুপ পর্ব থেকে ছিটকে যান। দেশের শীর্ষ গোলদাতার অনুপস্থিতির প্রভাব ছিল স্পষ্ট। মাত্র তিন গোল করেছে তারা। বৃহস্পতিবারের অনুশীলনের পর কোচ মার্টিন লাসার্তে সিদ্ধান্ত নেবেন, সানচেজ একাদশে থাকবেন নাকি বেঞ্চে রাখা হবে?

এই ম্যাচে ফেভারিট ব্রাজিল। ২০১৫ ও ২০১৬ সালে টানা চ্যাম্পিয়ন হওয়া চিলির সেই ফর্মে ঘাটতি পড়েছে। দুই দলের মধ্যে শেষ স্মরণীয় ম্যাচ হয়েছিল ২০১৪ সালের বিশ্বকাপে শেষ ষোলোতে। ডেভিড লুইজ ও সানচেজের গোলে নির্ধারিত সময় শেষ হয় ১-১ ব্যবধানে। অতিরিক্ত সময়ে চিলি স্বাগতিকদের হারাতে বসেছিল। মাউরিসিও পিনিল্লা শেষ মিনিটে গোলপোস্টে আঘাত করেন। তবে পেনাল্টি শুট আউটে ব্রাজিল জিতে যায় ৩-২ গোলে। টাইব্রেকারের মাঝপথে উদ্বেগ-উৎকণ্ঠায় থিয়াগো সিলভার কান্না এখনও গেথে আছে ভক্তদের মনে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়