ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইতালি-স্পেন: কে যাবে স্বপ্নের ফাইনালে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ৬ জুলাই ২০২১  
ইতালি-স্পেন: কে যাবে স্বপ্নের ফাইনালে

ইউরো চ্যাম্পিয়নশিপ জয় থেকে আর মাত্র দুটি ধাপ দূরে আছে এখন পর্যন্ত টিকে থাকা চার দল। স্বপ্নের ফাইনালে ওঠার লক্ষ্যে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে লড়বে দুই হেভিওয়েট ও শিরোপার অন্যতম দাবীদার ইতালি-স্পেন।

বুধবার (৬ জুলাই) বাংলাদেশ সময় রাত ১টায় লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হবে ইতালি-স্পেন। খেলাটি সরাসরি দেখা যাবে সনি নেটওয়ার্কে।

গ্রুপ পর্ব থেকে এখন পর্যন্ত প্রতিটি ম্যাচে কতৃত্ব দেখিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইতালি। টানা ৩২ ম্যাচ ধরে দলটি হারেনি। শেষ আটে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট বেলজিয়ামকে হারিয়ে সেমিতে আসে ইতালিয়ানরা। আর আজ জিতলেই নিশ্চিত হয়ে যাবে ফাইনালের টিকিট।

ইতালি যেমন উড়ন্ত গতিতে সেমি পর্যন্ত এসেছে; স্পেনের যাত্রা ঠিক উলটোভাবে। বলা যায় ধুঁকতে ধুঁকতে পার করে গ্রুপ পর্বের বৈতরণী। শেষ ষোলোতে ক্রোয়েশিয়ার বিপক্ষে রোমাঞ্চকর জয়ের পর শেষ আটে সুইজারল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে ভাগ্যের খেলায় জিতে সেমিতে। কচ্ছপ গতিতে এগোতে থাকা স্পেনার সামনে আজ দুরন্ত ইতালি।

এখন পর্যন্ত ৩৪ ম্যাচে মুখোমুখি দেখায় জয়ের পাল্লা ভারি স্পেনের। ১২টি ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে স্প্যানিশরা আর ইতালির জয় ৯টি ম্যাচে। ১৩টি ম্যাচের ফল নিস্পত্তি হয়েছে ড্র-তে। সর্বশেষ ২০১৭ সালে স্পেন জিতেছে ৩-০ গোলে; আজ থাকছে ইতালির সামনে প্রতিশোধ নেওয়ার সুযোগ।

ইতালি সম্ভাব্য একাদশ: ডোনারুম্মা, ডি লরেঞ্জো, বনুচ্চি, চিয়েলিনি, এমারসন, বেরেলা, জোর্গিনহো, ভেরট্টি, চিয়েজা, ইমোবাইল ও ইনসিগেন।

স্পেন সম্ভাব্য একাদশ: উনাই সিমন, অ্যাজপিলিকুয়েটা, গার্সিয়া, ল্যাপার্ট, আলবা, কোকে, বুস্কেটস, পেদ্রি, মোরাতা, ও ওলমো।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়