Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

আবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২৫ জুলাই ২০২১  
আবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

বায়ার্ন মিউনিখে দুর্দান্ত একটি মৌসুম কাটানোর স্বীকৃতি আরও একবার পেলেন রবার্ট লেভানদোভস্কি। টানা দ্বিতীয়বার হলেন জার্মানির বর্ষসেরা ফুটবলার। ক্লাবকে টানা নবম বুন্দেসলিগা শিরোপা জেতাতে জার্ড মুলারের ৪৯ বছরের পুরোনো গোল রেকর্ড ভাঙেন পোলিশ স্ট্রাইকার।

বায়ার্নকে গত মৌসুমে ট্রেবল জিতিয়ে প্রথমবার এই পুরস্কার পান লেভানদোভস্কি। ৩২ বছর বয়সী স্ট্রাইকার এবারও ছিলেন অবিশ্বাস্য ফর্মে। বর্ষসেরা হওয়ার দৌড়ে এবার তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন থমাস মুলার ও আর্লিং হালান্ড।

লেভানদোভস্কির চেয়ে ৩১৫টি কম ভোট পেয়ে দ্বিতীয় হন তার সতীর্থ মুলার এবং বরুশিয়া ডর্টমুন্ডের হালান্ড পান ৩১৮টি কম ভোট। পুরস্কার জয়ের পর পোলিশ তারকা বলেছেন, ‘আমি জানি এটা কত বড় সম্মানের। আমার কাছে এটা গর্বের আর আনন্দের। কারণ জার্মানিতে টানা দুইবার বর্ষসেরা হওয়া দুর্লভ।’

বুন্দেসলিগায় গতবার ৪১ গোল করেন লেভানদোভস্কি। সব প্রতিযোগিতা মিলে ৪৮ ম্যাচে গোল ৪৮টি। ইনজুরিতে না পড়লে এই সংখ্যাটা আরও বড় হতে পারতো। লিগামেন্ট চোট কাটিয়ে মাঠে ফিরে ক্লাবের শেষ চার ম্যাচে ৬ গোল করেন তিনি। আরবি লাইপজিগকে ১৩ পয়েন্টে ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বায়ার্ন।

বর্ষসেরা কোচ হয়েছেন থোমাস টুখেল। জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর চেলসিকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে এই পুরস্কার পান জার্মান কোচ। তিনি হারান হ্যান্সি ফ্লিক ও এডিন তারজিককে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়