Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

অলিম্পিকে আবারও করোনায় দৈনিক আক্রান্তের রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ৩০ জুলাই ২০২১   আপডেট: ১৪:৪৪, ৩০ জুলাই ২০২১
অলিম্পিকে আবারও করোনায় দৈনিক আক্রান্তের রেকর্ড

টোকিও অলিম্পিক গেমসে করোনাভাইরাসের থাবা আরও বড় হচ্ছে। আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার (৩০ জুলাই) নতুন করে আরও ২৭ জন আক্রান্ত হয়েছেন, যা এই আসরে একদিনে সর্বোচ্চ।

নতুন আক্রান্তদের মধ্যে তিন জন অ্যাথলেট, তাদের একজন হলেন যুক্তরাষ্ট্রের পোল ভল্টার ও দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন স্যাম কেন্ড্রিকস। পজিটিভ হওয়ার পর গেমস থেকে সরে গেছেন তিনি।

সব মিলিয়ে এখন পর্যন্ত অলিম্পিক গেমসের সঙ্গে সম্পৃক্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২২০ জন। নতুন আক্রান্তদের মধ্যে ১৮ জন জাপানের এবং ৯ জন বিদেশি। দুজন অ্যাথলেট ও গেমস সংশ্লিষ্ট কর্মকর্তা অলিম্পিক ভিলেজের। তাতে করে গেমস ভিলেজে এখন পর্যন্ত ২৬ জন আক্রান্ত হলেন।

আয়োজকরা জানায়, তিন অ্যাথলেটের সঙ্গে নতুন করে পজিটিভ হয়েছেন ১৫ কন্ট্রাক্টর, চার গেমস সংশ্লিষ্ট কর্মকর্তা, চার স্বেচ্ছাসেবক ও মিডিয়ার একজন।

বুধবার পর্যন্ত গেমসে অংশ নিতে ৩৯৮৫৩ জন বিদেশি জাপানে এসেছেন বলে জানিয়েছে আয়োজকরা।

তবে টানা তৃতীয় দিন টোকিওতে আক্রান্তের রেকর্ড হওয়ার সঙ্গে গেমসের যোগসূত্র খুঁজে পাচ্ছে না তারা। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির মুখপাত্র মার্ক অ্যাডামস বলেছেন, ‘আমি যতটুকু জানি, অ্যাথলেট বা অলিম্পিকের কোনো কর্মকান্ডের কারণে টোকিওতে একটিও সংক্রমণ ছড়ায়নি। সম্ভবত বিশ্বে আমরাই সবচেয়ে বেশি পরীক্ষা করা সম্প্রদায়। তার চেয়েও বড় কথা, অ্যাথলেটদের ভিলেজে দেখতে পাবেন সবচেয়ে কঠিনতম কিছু লকডাউন বিধিনিষেধ। ৩ লাখ ১০ হাজার স্ক্রিনিং টেস্টের পর পজিটিভিটির হার ০.০২ শতাংশ।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ