Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

শেখ কামালকে স্মরণ করল ক্রীড়াঙ্গন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ৫ আগস্ট ২০২১  
শেখ কামালকে স্মরণ করল ক্রীড়াঙ্গন

বিভিন্ন ক্রীড়া সংগঠন নানা আয়োজন করে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী বৃহস্পতিবার (৫ আগস্ট)। ক্রীড়াঙ্গন শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছে তারুণ্যের অহংকার; বহু প্রতিভার অধিকারী সৃষ্টিশীল এই মানুষটিকে।

১৯৪৯ সালের এই দিনে শেখ কামাল তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাৎ বরণ করেন তিনি।

শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), বাংলাদেশ হকি ফেডারেশন এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন দোয়া মাহফিল ও সভার আয়োজন করেছিল। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ প্রথমবারের মতো আজ আয়োজন করেছিল ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’। ৭টি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।

ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার প্রদান করেন। শেখ কামালের প্রতিষ্ঠিত আবাহনী লিমিটেড ভার্চুয়ালি বিশেষ আলোচনা অনুষ্ঠান আয়োজন করেছিল।

‘স্মৃতিতে শেখ কামাল, দেশীয় ক্রীড়াঙ্গনে আধুনিকতার পথিকৃৎ’- এই ব্যানারে আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ বিভিন্ন দিক তুলে ধরেন।

এর আগে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন সকাল ৯টায় ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও সকাল ১০টায় বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়