Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ব্যাটিং কোচ প্রিন্স 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১২ আগস্ট ২০২১   আপডেট: ১৯:০৬, ১২ আগস্ট ২০২১
২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ব্যাটিং কোচ প্রিন্স 

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ জয়ের পরই আভাস ছিল নতুন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স স্থায়ীভাবে নিয়োগ পেতে যাচ্ছেন। অবশেষে তাই হলো। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পেলেন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটিং পরামর্শক। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের এক কর্তা রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন। ব্যক্তিগত কারণে সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়া সিরিজে ছিলেন না প্রিন্স, জিম্বাবুয়ের সফর শেষে সরাসরি নিজ দেশে চলে যান। 

ঘরের মাঠে আসন্ন নিউ জিল্যান্ড সিরিজ থেকে প্রিন্স চূড়ান্তভাবে দায়িত্ব পালন করবেন। জিম্বাবুয়ে সফরে তার কাজে সন্তুষ্টি প্রকাশ করেন ক্রিকেটাররা। এরপরই বিসিবি সিদ্ধান্ত নেয় প্রিন্সকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়ার জন্য। 

সেই মোতাবেক প্রিন্সকে প্রস্তাব দেওয়া হয়। প্রস্তাব পেয়ে তিনি স্থানীয় ক্লাব কেপ কোবরার কোচিংয়ের দায়িত্ব ছেড়ে দেন। নিউ জিল্যান্ড সিরিজের অনুশীলন শুরুর দিন থেকে তাকে পাওয়া যাবে বলে জানিয়েছে ক্রিকেট পরিচালনা বিভাগ। 

এর আগে প্রিন্সের কাজে সন্তুষ্ট হওয়ার কথা জানিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান  রাইজিংবিডিকে বলেছিলেন, ‘আমরা প্রিন্সের কাজে সন্তুষ্ট। দলে যারা ছিলেন, তারা প্রত্যেকে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। তিনি অভিজ্ঞ একজন কোচ। আমরা চাই তিনি আমাদের সঙ্গে থাকুক।’


জন লুইসের জায়গায় যুক্ত হয়েছেন প্রিন্স। শ্রীলঙ্কা সিরিজের পর ইংলিশ কোচের সঙ্গে চুক্তি বাড়ায়নি বিসিবি। দক্ষিণ আফ্রিকার হয়ে তিন ফরম্যাটে ১১৯ ম্যাচ খেলেছেন। রান করেছেন ৪৬৮৮। কোচিং লেভেল থ্রি শেষ করেছেন ৪৪ বছর বয়সী। এর আগে দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের ব্যাটিং পরামর্শক ও অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ