ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দারুণ জয়ে সাফে বাংলাদেশের শুভ সূচনা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ১ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:৫৩, ১ অক্টোবর ২০২১
দারুণ জয়ে সাফে বাংলাদেশের শুভ সূচনা 

শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয়ে সাফ চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। জামাল ভুঁইয়ারা ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়েন। পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন তপু বর্মণ। 

ম্যাচ শুরুর বাঁশি বাজার পর থেকেই দারুণ খেলে বাংলাদেশ। তবে প্রথমার্ধে কাঙ্ক্ষিত গোলের দেখা পাওয়া যায়নি। দ্বিতীয়ার্ধের ১০ মিনিট না যেতেই গোল দিয়ে উল্লাসে ভাসান তপু। পুরো ম্যাচ জুড়ে বেশ কয়েকটি সুযোগ পায় বাংলাদেশ। তবে ফিনিশিংয়ের অদক্ষতায় গোলের দেখা পাওয়া যায়নি। 

ম্যাচের ৫৮ শতাংশ সময় বল ছিল জামাল-তপুদের পায়ে। আক্রমণেও অনেক এগিয়ে ছিল অস্কার ব্রুজোনের শিষ্যরা। লঙ্কানদের গোলবার লক্ষ্য করে ২৪টি শট নিয়েছে বাংলাদেশ, অন্যদিকে তারা নিয়েছে মাত্র ৯টি। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তপু। 

তপুর গোলে এগিয়ে বাংলাদেশ 

৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে বাংলাদেশকে এগিয়ে দিয়েছেন তপু বর্মণ। প্রথমার্ধে দারুণ খেলেও গোলের দেখা পায়নি। কিন্তু দ্বিতীয়ার্ধের ১০ মিনিট না যেতেই লাল সবুজের শিবিরকে উল্লাসে ভাসান ডিফেন্ডার তপু। লঙ্কান ডি-বক্সে হ্যান্ড বল হলে পেনাল্টি পায় অস্কার ব্রুজোনের শিষ্যরা। অসাধারণ স্পট কিকে বল জালে জড়াতে ভুল করেননি বসুন্ধরা কিংসে খেলা তারকা ডিফেন্ডার।

প্রথমার্ধে দুর্দান্ত খেলেও গোল পায়নি বাংলাদেশ

ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে জামাল ভুঁইয়ার দল। বিরতিতে যাওয়ার শেষ মুহূর্তে একটি শ্রীলঙ্কান গোলরক্ষকের দুর্দান্ত সেভে গোলের দেখা পায়নি লাল সবুজের প্রতিনিধিরা। রক্ষণ ভাগ-মাঝ মাঠে কতৃত্ব দেখালেও আক্রমণভাগে এসে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। 

প্রথমার্ধ শেষে বল দখলের লড়াই ও আক্রমণে এগিয়ে ছিল অস্কার ব্রুজোনের শিষ্যরা। প্রথমার্ধের ৬২ শতাংশ সময় বল ছিল জামালদের পায়ে। বাংলাদেশ লঙ্কানদের গোলবার লক্ষ্য করে শট নিয়েছে ৭টি। আর লঙ্কানরা নিয়েছে ৫টি।  

বাংলাদেশ একাদশ

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো। 

ডিফেন্ডার: ইয়াসিন আরাফাত, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, তারিক রহমান কাজী। 

মিডফিল্ডার: জামাল ভুঁইয়া (অধিনায়ক), রাকিব হোসাইন। 

ফরোয়ার্ড: জুয়েল রানা, মোহাম্মদ ইবরাহীম, বিপলু আহমেদ, সুমন রেজা। 

সাফের লড়াই শুরু

সাফ চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা। পাঁচ দেশের এই প্রতিদ্বন্দ্বিতা শুরু হচ্ছে এই লড়াই দিয়েই।

শুক্রবার (১ অক্টোবর) বাংলাদেশ সময় বিকাল ৫টায় মালদ্বীপের রাজধানী মালের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। দেশের বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টস ম্যাচটি সরাসরি সম্প্রচার করে।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়