ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রস্তুতি ম্যাচ খেলতে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ১০ অক্টোবর ২০২১  
প্রস্তুতি ম্যাচ খেলতে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ

ওমান থেকে রোববার রাতে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ আবু ধাবিতে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

১২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে এবং একদিন বিরতি দিয়ে ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদরা। স্থানীয় সময় সাড়ে সাতটার পর দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ। বিমানবন্দর থেকে দুই ঘণ্টার বাস জার্নিতে সরাসরি আবু ধাবিতে চলে যাবে দল। বাংলাদেশ সহ একই ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে ওমান ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। 

সোমবার রুম কোয়ারেন্টাইন করতে হবে বাংলাদেশ দলকে। ফলে কোনো প্রস্তুতি ছাড়াই মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে হবে। তবে ওমানে যথেষ্ট প্রস্তুতি নিয়েছে দল। ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ বাদে তিনদিন ঘামঝরানো অনুশীলন করেছেন সৌম্য, লিটন, মেহেদী, আফিফরা।

প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশকে আবার ফিরতে হবে ওমানে। ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশ খেলবে ওমানের বিপক্ষে। বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে।

বাছাইপর্ব উতরাতে পারলে পরের ধাপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউ জিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল। সেই সূচিও চূড়ান্ত। ২৫ অক্টোবর শারজাহতে বাংলাদেশ আফগানিস্তান ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর বাংলাদেশ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। 

স্ট্যান্ডবাই: রুবেল হোসেন।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ