Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৭ ১৪২৮ ||  ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সাকিবের আঁটোসাঁটো বোলিং, কলকাতার লক্ষ্য ১৩৬ রান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ২২:০৮, ১৩ অক্টোবর ২০২১
সাকিবের আঁটোসাঁটো বোলিং, কলকাতার লক্ষ্য ১৩৬ রান

অঘোষিত সেমিফাইনাল। প্রবল চাপ। যেকোনো ভুলে দিতে হয় বড় খেসারত। যেকোনো প্রাপ্তিতে মেলে আনন্দ। 

দ্বিতীয় কোয়ালিফায়ারে সাকিব আল হাসানের বোলিং নিশ্চিয়ই আনন্দ দিচ্ছে কলকাতার সমর্থকদের। টস জিতে কলকাতার অধিনায়ক এউয়ন মরগ্যান ব্যাটিংয়ে পাঠালেন দিল্লি ক্যাপিটালসকে। সাকিব আল হাসানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিল্লির ইনিংস বেশিদূর আগায়নি। ৫ উইকেটে ১৩৫ রান করে দিল্লি। ফাইনালের টিকিট পেতে কলকাতার প্রয়োজন ১৩৬ রান। 

নতুন বলে শুরুতেই আক্রমণে সাকিব। টানা তিন ম্যাচে নতুন বলে বোলিং করলেন বাঁহাতি স্পিনার। এবার তার নিয়ন্ত্রিত বোলিং। শুরুর ওভারে খরচ করলেন মাত্র ১ রান। দ্বিতীয় ওভারের শুরুটা ভালো হলো না। প্রথম দুই বলে পৃথ্বী শাহ আদায় করে নেন এক ছক্কা ও চার। তারপরও ওই ওভারে ১২ রানের বেশি পায়নি দিল্লি। 

তৃতীয় ওভারে সাকিব উইকেটের দেখা পেতে পারতেন। সপ্তম ওভারে বোলিংয়ে ফিরে দ্বিতীয় বলে স্ট্যাম্পিংয়ের সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু দিনেশ কার্তিক বল গ্লাভসবন্দী করতে না পারায় সাকিবও থাকেন উইকেটশূন্য। ওই ওভারে সাকিব ব্যয় করেন ১১ রান। 

মরগ্যান ১৩তম ওভারে সাকিবকে আবারো বোলিংয়ে ফেরান। এই ওভারে সাকিবের বোলিংয়ে ৪ রানের বেশি নিতে পারেননি আইয়ার ও ধাওয়ান। সব মিলিয়ে ৪ ওভারে ২৮ রান দিয়েছেন। তার বোলিংয়ে ডট বল ছিল ৯টি। হজম করেছেন দুইটি চার ও একটি ছক্কা। 

বোলিং ধারাবাহিকভাবে ভালো করছেন সাকিব। আগের ম্যাচে উইকেট না পেয়ে দিয়েছিলেন ২৪ রান। এর আগে দুই ম্যাচে ১ ওভারে ১ রানে ১ উইকেট ও ৪ ওভারে ২০ রানে ১ উইকেট পেয়েছিলেন।

দিল্লির হয়ে শুরুতে লড়েছেন শেখর ধাওয়ান। ৩৯ বলে করেন ৩৬ রান। শেষটা রাঙান আইয়ার। ২৭ বলে ১ চার ও ১ ছক্কায় করেন ৩০ রান। এছাড়া পৃথ্বী ও স্টয়নিস ১৮ রানের দুটি ইনিংস খেলেন। ২টি ছক্কায় ১০ বলে ১৭ রান তুলে ভয় দেখাচ্ছিলেন হেটমায়ার। কিন্তু রান আউটে শেষ হয় তার ইনিংস। 
বল হাতে কলকাতার হয়ে ২৬ রানে ২ উইকেট নেন বরুণ। ১টি করে উইকেট পেয়েছেন ফার্গুসন ও শিভাম মাভি।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়