ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

লঙ্কাবধের প্রস্তুতি নিতে মাঠে নামছে বাংলাদেশ

দুবাই থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:০৮, ২৩ অক্টোবর ২০২১
লঙ্কাবধের প্রস্তুতি নিতে মাঠে নামছে বাংলাদেশ

রাউন্ড ওয়ানে গ্রুপ পর্বের লড়াই শেষ। এবার বাংলাদেশের সামনে আসল লড়াই। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শ্রীলঙ্কা প্রথম প্রতিপক্ষ। লঙ্কাবধের মিশনে নিজেদের ঝালিয়ে নিতে মাঠে নামছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপে শুধু শ্রীলঙ্কা উপমহাদেশের দল। আর বাকি চার দল হলো অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড।

আরব আমিরাতের শারজাতে শনিবার (২৩ অক্টোবর) বাংলাদেশ সময় বিকাল ৪টায় অনুশীলনে নামবে লাল সবুজের প্রতিনিধিরা। এর আগে ৩টা ৪৫ মিনিটে গণমাধ্যমের মুখোমুখি হবেন দলের একজন প্রতিনিধি। পরদিন রোববার বাংলাদেশ সময় বিকাল ৪টায় শ্রীলঙ্কার মুখোমুখি হবেন মাহমুদউল্লাহরা।

২১ অক্টোবর ওমানের মাসকটে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলে পরের দিন বিকালে দুবাইয়ে আসে বাংলাদেশ। এখানে ক্রাউন প্লাজা হোটেলে উঠেছেন ক্রিকেটাররা। ক্রাউন প্লাজায় থেকেই মাহমুদউল্লাহরা বিশ্বকাপের ম্যাচগুলো খেলবেন।

ম্যাচ খেলা আর ভ্রমণক্লান্তি থাকায় বাংলাদেশ শুক্রবার আর কোনো অনুশীলনে নামেনি। হোটেলেই কাটাতে হয়েছে রয়েসয়ে। একদিন বিশ্রামের পর এবার নিজেদের শাণিয়ে নেওয়ার পালা।

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর ওমান-পাপুয়া নিউ গিনিকে উড়িয়ে বাংলাদেশ বি গ্রুপ থেকে রানার্সআপ হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে। আর গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে এসেছে স্কটল্যান্ড। বাদ পড়েছে ওমান-পাপুয়া নিউ গিনি।

অন্যদিকে শ্রীলঙ্কা এ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে এসেছে। তারা হারিয়েছে আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডসকে।। লঙ্কানদের সঙ্গে এই গ্রুপ থেকে নামিবিয়া সুপার টুয়েলভে উঠে এসেছে। আর বাদ পড়েছে আয়ারল্যান্ড-নেদারল্যান্ড।

দুবাই/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়