ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিশ্বকাপে পাকিস্তানের সাফল্যের রহস্য জানালেন রিজওয়ান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:৪৮, ১৫ নভেম্বর ২০২১
বিশ্বকাপে পাকিস্তানের সাফল্যের রহস্য জানালেন রিজওয়ান

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও নিউ জিল্যান্ডসহ গ্রুপপর্বের সবগুলো দলকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল তারা। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছিল শেষ চার থেকে। আর সেই অস্ট্রেলিয়া রোববার রাতে নিউ জিল্যান্ডকে হারিয়ে হয়েছে চ্যাম্পিয়ন।

বিশ্বকাপ খেলেই সংযুক্ত আরব আমিরাত থেকে সরাসরি বাংলাদেশ এসেছে পাকিস্তান দল। দলের সঙ্গে এসেছেন সেমিফাইনালের আগে অসুস্থ হওয়া তারকা উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানও। সোমবার তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। বিভিন্ন প্রসঙ্গের সঙ্গে সেখানে তিনি বিশ্বকাপে তাদের শক্তিমত্তার বিষয়টি জানান।

রিজওয়ান বলেন, ‘আসলে ম্যাথু হেইডেনের পরামর্শ পাকিস্তান ক্রিকেট দলের সব খেলোয়াড়দের কাজে দিয়েছে। আরব আমিরাতের উইকেটে কোনো দলই কিন্তু পাওয়ার প্লে-তে খুব বেশি সুবিধা করতে পারেনি। বিশ্বকাপে আসলে আমাদের শক্তিমত্তার দিক ছিল পাওয়ার প্লে-তে উইকেট না হারানো এবং পাওয়ার প্লে-তে প্রতিপক্ষের উইকেট নেওয়া।

টি-টোয়েন্টি ফেরিওয়ালা ক্রিস গেইলকে পেছনে ফেলে রিজওয়ান এবার এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছেন। স্কটল্যান্ডের বিপক্ষে ১৫ রান করে তিনি ছাড়িয়ে যান ক্রিস গেইলের ১৬৬৫ রান করার রেকর্ড। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৭ রানের ইনিংস খেলে নিজেকে নিয়ে যান আরও উচ্চতায়। তার মোট রান গিয়ে দাঁড়ায় রেকর্ড ১৭৪৩।

বিষয়টি নিয়ে বেশ খুশি পাকিস্তানের টপ অর্ডার এই ব্যাটসম্যান। তিনি বলেন, ‘আমি খুবই খুশি যে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করতে পেরেছি। আমি আরও বেশি খুশি যে পাকিস্তানের হয়ে আমি এই রেকর্ডটি করতে পেরেছি। আমি ধন্যবাদ দিতে চাই রিচার্ড বাইপাস, ইনজামাল উল হক ও শহীদ আসলামকে। যারা আমার এই অর্জনের পেছনে অবদান রেখেছেন।’

অসুস্থ রিজওয়ান আগামীকাল নেমে পড়বেন অনুশীলনে। এ বিষয়ে তিনি বলেন, ‘এখন আমি অনেক ভালোবোধ করছি। কালকে অনুশীলনে নেমে পড়বো। আসলে নিকট অতীতে আমরা দেখেছি বাংলাদেশের কন্ডিশনে স্পিনাররা সুবিধা পান। এখানে বলে স্পিন বেশ ধরে।’

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়