ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

রিজওয়ানকে ছাড়া আঁটসাঁট অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ১৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৬:৩২, ১৫ নভেম্বর ২০২১

বিশ্রামে থাকা মোহাম্মদ রিজওয়ানকে ছাড়া আজ সোমবার (১৫ নভেম্বর) মিরপুরে অনুশীলন সারল পাকিস্তান জাতীয় দল। গুমট আবহাওয়ায় বিসিবি একাডেমি মাঠে ঘাম ঝরানো অনুশীলন করেছেন শাহীন শাহ আফ্রিদি, শাদাব খানরা। দলের সঙ্গে এখনো যোগ দেননি অধিনায়ক বাবর আজম ও শোয়েব মালিক। মোহাম্মদ রিজওয়ান পুরোপুরি ফিট থাকলেও তাকে বিশ্রামে রেখেছে দল।

বাকিদের নিয়ে আঁটসাঁট অনুশীলন করেছেন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ সাকলায়েন মুশতাক। সকাল ১০টায় মিরপুরে পৌঁছানোর পর জড়তা কাটাতে ফিটনেস ট্রেনিং করেন ক্রিকেটাররা। এরপর চলে ফিল্ডিং অনুশীলন। ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে তাদের ফিল্ডিং অনুশীলন ছিল দেখার মতো। সিরিজে শিশির প্রভাব রাখতে পারে। মাঠ ভেজা থাকবে তা অনুমেয়। এজন্য গ্রাউন্ডস ফিল্ডিং স্লাইড ও ক্যাচ অনুশীলনে ডাইভিংয়ের অনুশীলন করেছেন ক্রিকেটাররা।

বলার অপেক্ষা রাখে না হাসান আলীর দিকে পাখির চোখে নজর রেখেছিলেন গণমাধ্যম কর্মী ও সংশ্লিষ্টরা। ডানহাতি পেসার বিশ্বকাপের সেমিফাইনালে ম্যাথু ওয়েডের সহজ ক্যাচ ছেড়ে ম্যাচটাই হারিয়েছেন। আজ তাকে নিয়েও বাড়তি খেটেছেন পাকিস্তানের ফিল্ডিং কোচ। এছাড়া ব্যাটিং, বোলিংয়ে প্রত্যেকেই নিজেদের প্রস্তুতি সেরেছেন।

১৯ নভেম্বর দুই দলের প্রথম টি-টোয়েন্টি হবে। একদিনের বিরতি দিয়ে হবে বাকি দুই ম্যাচ। দুপুর ২টায় শুরু হবে প্রতিটি ম্যাচ। সকাল দশটা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে অনুশীলন। আঁটসাঁট অনুশীলন শেষটা ছিল আনন্দের। দলের প্রত্যেক ক্রিকেটার হাসি-আড্ডা আর দুষ্টমিতে মেতে ছিলেন।

পাকিস্তান শিবিরের এমন স্বস্তির চিত্র অবশ্য স্বাগতিক শিবিরে নেই। গোটা দল অনুশীলন করলেও বিশ্বকাপ ব্যর্থতায় যেন এখনো ডুবে আছেন ক্রিকেটাররা। টি-টোয়েন্টি দলটাও এখনো গোছাতে পারেনি টিম ম্যানেজমেন্ট। উল্লেখ্য বিষয় হচ্ছে, দল ১২ নভেম্বর থেকে একসঙ্গে অনুশীলন করলেও সেখানে ছিলেন না মুশফিক।

পরিবার নিয়ে দুবাই ভ্রমণ শেষে শনিবার ঢাকায় ফিরে রোববার মিরপুরে গিয়েছিলেন মুশফিক। সবার আগে মাঠে গিয়ে জিম করার পর ইনডোরে ব্যাটিং করেন। দলের সঙ্গে আর অনুশীলন করেননি। সোমবার শের-ই-বাংলা স্টেডিয়ামে দেখা মেলে মুশফিকের একা একা অনুশীলনের দৃশ্যের। জল্পনা-কল্পনা চলছে, পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা না-ও মিলতে পারে মুশফিকের। কেবল দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে প্রস্তুত হচ্ছেন তিনি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ