ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

বৃষ্টিতে ভেসে গেলো ঢাকা টেস্টের তৃতীয় দিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০১, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:২৭, ৬ ডিসেম্বর ২০২১
বৃষ্টিতে ভেসে গেলো ঢাকা টেস্টের তৃতীয় দিন

বৃষ্টির জলে ভেসে গেলো তৃতীয় দিন। একটি বলও মাঠে গড়ায়নি। দুপুর পর্যন্ত অপেক্ষা করার পর আনুষ্ঠানিক ঘোষণা আসে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত হওয়ার বিষয়ে। দুই দলের কোনো খেলোয়াড় মাঠে আসেননি। তারাও অপেক্ষা করছিলেন বৃষ্টি বন্ধের। এর আগে প্রথম দিন ৫৭ ওভার, দ্বিতীয় দিন ৬.২ ওভার ও তৃতীয় দিন ১টি বলও খেলা হয়নি। তিন দিন মিলিয়ে খেলা হয়েছে মাত্র ৬৩.২ ওভার। পাকিস্তানের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৮৮। বাবর ৭১ ও আজহার ৫২ রানে অপরাজিত আছেন। চতুর্থ দিন সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হবে। খেলা হবে ৯৮ ওভারে। 

প্রথম সেশন পণ্ড

তৃতীয় দিন প্রথম সেশনে একটি বলও মাঠে গড়ায়নি। এখনো পিচ, আউটফিল্ড কাভারে ঢেকে রাখা হয়েছে। আছে গুঁড়িগুঁড়ি বৃষ্টিও। মধ্যাহ্ন বিরতিও পার হয়ে গেছে। আবহাওয়ার যে অবস্থা দিনের খেলা মাঠে গড়ানো নিয়ে রয়েছে শঙ্কা। ক্রিকেটাররা এখনো হোটেলবন্দি। খেলার সম্ভাবনা থাকলে দুই দল মাঠে আসবে।

তৃতীয় দিনও বৃষ্টি, হোটেলে থাকার পরামর্শ দুই দলকে 

ঢাকা টেস্টে বৃষ্টির প্রভাব সময় গড়ানোর সঙ্গে যেন আরও বাড়ছে। প্রথম দিন ৩৩ ওভার কম খেলা হয়েছিল, দ্বিতীয় দিন মাত্র ৬.২ ওভার বল মাঠে গড়িয়েছে আর তৃতীয় দিন সোমবার (৬ ডিসেম্বর) বৃষ্টির কারণে ক্রিকেটাররা মাঠে না গিয়ে হোটেলেই অবস্থান করছেন। 

টানা বৃষ্টির কারণে ম্যাচ রেফারি পরামর্শ দিয়েছেন দুই দলের ক্রিকেটারদের হোটেলে থাকতে। পর্যবেক্ষণ শেষে সকাল ১০টায় পরবর্তী করণীয় জানানো হবে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের মিডিয়া ম্যানেজার ইবরাহিম বাদিস। 

ঘুর্ণিঝড় জাওয়াদের প্রতিক্রিয়ায় সারাদেশের আবহাওয়া জানাচ্ছে, গুঁড়িগুঁড়ি বৃষ্টি আজ তো বটেই মঙ্গলবার পর্যন্ত থাকার সম্ভাবনা রয়েছে। সোমবার সকাল থেকেই মেঘলা আকাশ, গুঁড়ি বৃষ্টি এবং ভেজা মাঠের পরিস্থিতি ধারণা দিচ্ছে ঢাকা টেস্টের তৃতীয়দিনের খেলার সম্ভাবনা ভীষণ ক্ষীণ। 
    
দ্বিতীয় দিন শেষে পাকিস্তান ১৮৮/২  

সাড়ে তিন ঘণ্টা দেরিতে শুরু হয়েছিল খেলা, কিন্তু আধঘণ্টার বেশি এগোয়নি। মাত্র ৬ ওভার ২ বল খেলা হওয়ার পর বন্ধ হয়ে যায় খেলা। মেঘলা আবহাওয়ার সুবিধা তুলতে পারেনি বাংলাদেশি পেসাররা। কোনো উইকেট হারায়নি পাকিস্তান। হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন আজহার আলী। প্রথম দিনের পর স্কোরবোর্ডে আরও ২৭ রান করে পাকিস্তান। দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের স্কোর ২ উইকেট হারিয়ে ১৮৮। বাবর ৭১ ও আজহার ৫২ রানে অপরাজিত আছেন। 
 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়