ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

১১২২ দিন পর খালেদের উইকেট উচ্ছ্বাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:২০, ৭ ডিসেম্বর ২০২১
১১২২ দিন পর খালেদের উইকেট উচ্ছ্বাস

খালেদ আহমেদের দীর্ঘ অপেক্ষার অবসান হলো মঙ্গলবার। বৃষ্টিভেজা মিরপুরের শের-ই-বাংলায় প্রথমবার উইকেট শিকার করে উদযাপনের সুযোগ পেলেন, অভিষেকের ১১২২ দিন পর।

দ্বিতীয় দিন ও তৃতীয় দিন বৃষ্টির পেটে যায়। চতুর্থ দিন শুরু হয় ম্যাচ। খালেদ তার দিনের তৃতীয় ওভারে বৈচিত্রময় বাউন্স আঘাত করে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের প্যাডে। রিভিউ নেন তিনি, কিন্তু আম্পায়ারের আউটের সিদ্ধান্ত বদলাতে পারেননি।

তিন বছরের টেস্ট ক্যারিয়ারে খালেদ পান প্রথম উইকেট। ৪১৮ বল পর নিজের প্রথম আন্তর্জাতিক উইকেট। ২৯ বছর বয়সী ডানহাতি পেসারের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটল।

এই তিন বছরে মাত্র তৃতীয় টেস্ট খেলতে নেমেছিলেন খালেদ। ২০১৮ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে তার অভিষেক হয়। ঢাকায় মোস্তাফিজুর রহমানের সঙ্গে বোলিং জুটি গড়েন। প্রথম ইনিংসে ১৮ ওভারে ৭ মেডেনসহ দেন ৪৮ রান। দ্বিতীয় ইনিংসেও দেখা পাননি উইকেটের, ১২ ওভারে ৪ মেডেনসহ ৪৫ রান খরচা করেন। বাংলাদেশ ম্যাচটি জিতেছিল ২১৮ রানে।

পরের বছর হ্যামিল্টনে নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে আবার বল হাতে দেখা যায় খালেদকে। স্বাগতিকদের কাছে ইনিংস ও ৫২ রানের হারের ম্যাচটিতে দ্বিতীয় সর্বোচ্চ রান দেন তিনি। ৩০ ওভার বল করে মেডেন ৬টি, রান দেন ১৪৯টি।

এবাদত হোসেন-আবু জায়েদ রাহীদের ভিড়ে আর দেখা যায়নি খালেদকে। টেস্ট দলে হয়ে পড়েন অনিয়মিত। আবারো সুযোগ এলো প্রায় তিন বছর পর। রাহীর বদলে ঢাকা টেস্টে এবাদতের সঙ্গে জুটি গড়েন খালেদ। নিজের দশম ওভারে বাবরকে (৭৬) ফিরিয়ে সেঞ্চুরি করতে ব্যর্থ করেছেন। নিশ্চিতভাবে স্মরণীয় হয়ে থাকবে এই উইকেট।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়