ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অপেক্ষা ফুরাচ্ছে রিচার্ডসনের, ‘ঝুঁকি’ নিয়ে খেলবেন ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ১৫ ডিসেম্বর ২০২১  
অপেক্ষা ফুরাচ্ছে রিচার্ডসনের, ‘ঝুঁকি’ নিয়ে খেলবেন ওয়ার্নার

২০১৯ সালে ঝাই রিচার্ডসনের শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক ঘরের মাঠে। এরপর কাঁধের ইনজুরিতে ছিটকে গেলেন। ফিট হলেন। খেললেন সীমিত পরিসরের ক্রিকেটও। কিন্তু সাদা জার্সি গায়ে তোলা হয় না। অন্যরা ভালো করায় তার আর সুযোগ আসে না।

প্রায় দুই বছর পর এবার ব্যাগি গ্রিন ক্যাপ পড়ার সুযোগ হচ্ছে ঝাই রিচার্ডসনের। সেটাও জস হ্যাজেলউডের ইনজুরিতে। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে অ্যাশেজের দিবারাত্রি টেস্ট। অধিনায়ক প্যাট কামিন্স দল ঘোষণার সময় জানান, ইনজুরিতে থাকা হ্যাজেলউডের জায়গায় সুযোগ পেতে যাচ্ছেন রিচার্ডসন। এদিকে অ্যাডিলেড ওভালে ঝুঁকি নিয়ে খেলবেন চোটে ভোগা ডেভিড ওয়ার্নার।

অসি ওপেনার শতভাগ ফিট হয়েছেন কিনা জানা নেই কামিন্সের। তার বিশ্বাস, অ্যাশেজের কোনো ম্যাচ মিস করবেন না ওয়ার্নার। প্রথম টেস্টে ফিল্ডিংয়ের সময় রিভে ব্যথা পেয়েছিলেন ওয়ার্নার। দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে পুরোদমে তাকে অনুশীলন করতে দেখা যায়নি। আজও থ্রো ডাউনে ছিল তার অনুশীলন।

ওয়ার্নারকে নিয়ে কামিন্স বলেছেন, ‘আশা করছি সে ফিট থাকবে। গতকাল সে ব্যাট করেছে। তবে কিছুটা অস্বস্তি ছিল। আমি ডেভিকে ভালোভাবে জানি। অ্যাশেজের একটি ম্যাচও সে মিস করতে চাইবে না। মাঠের বাইরের সবকিছু ভুলে সে মাঠে নামবে। কিছুটা নিগেল আছে তার। তবে আশা করছি তাকে পুরোদমেই পাওয়া যাবে।’

ঝাই রিচার্ডসন মাঠে নামায় অভিষেকের অপেক্ষায় থাকা মিচেল নেসার বাইরে থাকছেন। দ্রুতগতির বোলার রিচার্ডসন বল দুদিকে সুইং করাতে পারদর্শী। এছাড়া তার দ্রুতগতির বাউন্সার যে কোনো ব্যাটসম্যানের জন্যই ভয়ংকর। ২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে ২০.৫০ গড়ে ৬ উইকেট পেয়েছিলেন। এবারের শেফিল্ড শিল্ড টুর্নামেন্টে ১৩.৪৩ গড়ে ২৩ উইকেট নিয়েছেন। 

অস্ট্রেলিয়া একাদশ: মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুসানে, স্টিভ স্মিথ, ত্রেভিস হেড, ক্যামেরুন গ্রিন, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও ঝাই রিচার্ডসন।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়