ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

এই মৌসুম শেষে অবসরে রস টেলর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ৩০ ডিসেম্বর ২০২১  
এই মৌসুম শেষে অবসরে রস টেলর

বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজেই রস টেলরের ক্যারিয়ারের শেষ টেস্ট হতে চলেছে। তারপর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে খেলে ব্যাট-প্যাড তুলে রাখবেন তিনি। এই মৌসুম শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন নিউ জিল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান।

৩৭ বছর বয়সী টেলর ১১০ টেস্ট ও ২৩৩ ওয়ানডে খেলেছেন। সর্বমোট ৭৫৮৪ ও ৮৫৮১ রান করে যথাক্রমে দুই ফরম্যাটের শীর্ষ ব্যাটসম্যান তিনি।

২০০৬ সালের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় টেলরের। তারপর ২০০৭ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ক্যাপ পান। তার সর্বোচ্চ স্কোর ২৯০ রান এসেছিল ২০১৫ সালে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

এই বছরের শুরুতে নিউ জিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জয়ের দিনে কেন উইলিয়ামসনের সঙ্গে ক্রিজে ছিলেন টেলর। মাসখানেক আগে তিনি ২০২৩ ওয়ানেড বিশ্বকাপ খেলার কথা বলেছিলেন। কিন্তু এখন সিদ্ধান্ত নিলেন সময় শেষ।

জানুয়ারির শেষ দিকে অস্ট্রেলিয়া সফরে তিন ওয়ানডে খেলবে নিউ জিল্যান্ড, পরে দেশের মাটিতে স্বাগত জানাবে নেদারল্যান্ডসকে। তারপরই টেলরের অধ্যায় শেষ। টুইটারে তিনি লিখেছেন, ‘হোম সামার শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিচ্ছি আমি, বাংলাদেশের বিপক্ষে আর দুটি টেস্ট এবং নেদারল্যান্ডস ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ ওয়ানডে শেষে। ১৭ বছরের অভাবনীয় সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। আমার দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি সম্মানিত।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়