ঢাকা     রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯ ||  ২০ শাওয়াল ১৪৪৩

কমনওয়েলথ গেমসে চোখ রেখে আত্মবিশ্বাসী বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ১৬ জানুয়ারি ২০২২  
কমনওয়েলথ গেমসে চোখ রেখে আত্মবিশ্বাসী বাংলাদেশ

কমনওয়েলথ গেমসে চোখ রেখে পাঁচ দল মাঠে নামছে মঙ্গলবার। একটি মাত্র জায়গা পূরণে কুয়ালালামপুরের কিনারা ওভালে লড়াই করবে বাংলাদেশ, কেনিয়া, মালয়েশিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা।

রাউন্ড রবিনের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে চূড়ান্ত হবে বার্মিংহ্যামে আগেই ওঠা অস্ট্রেলিয়া, বার্বাডোজ, ইংল্যান্ড, ভারত, নিউ জিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গী কে? স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে আগেই মূল পর্ব নিশ্চিত করেছে ২০২১ সালের ১ এপ্রিল পর্যন্ত শীর্ষ টি-টোয়েন্টি র‌্যাংকিংধারী ছয় দল। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রতিনিধি হিসেবে মনোনীত করেছে বার্বাডোজকে।

কমনওয়েলথ গেমসে এবারই প্রথম মেয়েদের ক্রিকেট অন্তর্ভুক্ত হলো। বাছাইয়ে ফেভারিট হিসেবে মাঠে নামবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে প্রথমবার টিকিট পাওয়া বাংলাদেশ।

আগামী ১৮ জানুয়ারি কেনিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে নিগার সুলতানার দল। অধিনায়কের কণ্ঠে আত্মবিশ্বাসী সুর, ‘আমরা অনেক আত্মবিশ্বাসী, করোনার কারণে বিঘ্নিত ট্রেনিং ও ম্যাচের পর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেটে ফেরা আমাদের জন্য সহজ ছিল না। তবে আমরা এখন ভালোভাবে প্রস্তুত, গত কয়েক মাস ধরে বিভিন্ন কন্ডিশনে আমরা খেলেছি। আমি মনে করি সাম্প্রতিক সময়ে আমাদের মিডল অর্ডার ছিল অসাধারণ। এটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট, আশা করি ওপেনিং ব্যাটসম্যানরা দ্রুত রান তুলবে। আমরা যদি ভালো করি সেটা হবে আমাদের সমন্বিত প্রচেষ্টার ফসল।’

১৯ জানুয়ারি মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। ২৩ ও ২৪ জানুয়ারি শেষ দুটি ম্যাচ খেলবে তারা স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে। পয়েন্ট টেবিলের শীর্ষ দল পাবে জুলাইয়ে মূল পর্বের টিকিট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়