ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

২১-এ চোখ রেখে দারুণ শুরু নাদালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:৩৩, ১৭ জানুয়ারি ২০২২
২১-এ চোখ রেখে দারুণ শুরু নাদালের

নোভাক জোকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনে খেলতেই পারলেন না। করোনার টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়া থেকে তাকে সার্বিয়ায় ফেরত পাঠানো হয়েছে। এই সুযোগে কি মেলবোর্নে ১৩ বছরের শিরোপা খরা ঘুচাতে পারবেন রাফায়েল নাদাল? সেটা বলে দিবে সময়। আপাতত তার শুরুটা হলো দারুণ।

রড লেভার এরেনায় প্রথম রাউন্ডে আমেরিকান প্রতিপক্ষ মার্কোস গিরোনকে ৬-১, ৬-৪, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন নাদাল। ২০০৯ সালের পর ক্যারিয়ারের দ্বিতীয় অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মিশনে নেমেছেন তিনি। তাছাড়া ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতে সবার উপরে যাওয়ার লড়াই এবার।

পায়ের চোট নিয়ে পাঁচ মাস কোর্টের বাইরে ছিলেন নাদাল। ফিরেই স্প্যানিশ তারকা দেখালেন ঝলক। কোর্টে ম্যাচ শেষে বললেন, ‘আমার জন্য মাসগুলো ছিল চ্যালেঞ্জিং, কঠিন মুহূর্ত এবং অনেক সংশয় কাজ করেছিল।’

নয়বারের চ্যাম্পিয়ন জোকোভিচ বাদ পড়ায় ‘বিগ থ্রির’ একমাত্র সদস্য হিসেবে এবার মেলবোর্নে নাদাল। গিরোন তাকে এতটুকু বিপদে ফেলতে পারেননি। ৩৪টি উইনার্সে ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে তিনি, যেখানে তার প্রতিপক্ষ হোম ফেভারিট থানাসি কোক্কিনাকিস কিংবা জার্মানির ইয়ানিক হাফমান।

এদিকে মেয়েদের এককের বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকা তার শিরোপা ধরে রাখার লড়াই শুরু করেছেন দাপট দেখিয়ে। কলম্বিয়ার কামিলা ওসোরিওকে ৬-৩, ৬-৩ গেমে হারান জাপানি তারকা। মানসিক স্বাস্থ্যের কথা ভেবে গত মৌসুম শেষে চারমাসের বিরতি নেওয়ার পর ২৪ বছর বয়সী ওসাকা ফিরেছেন ১৩তম বাছাই হিসেবে। চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী দ্বিতীয় রাউন্ডে লড়বেন আমেরিকান ম্যাডিসন ব্রেঙ্গলকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়