ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

এমবাপ্পের দলবদলে ইউ-টার্ন, চাকরি যাচ্ছে স্পোর্টিং ডিরেক্টরের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ২২ মে ২০২২  
এমবাপ্পের দলবদলে ইউ-টার্ন, চাকরি যাচ্ছে স্পোর্টিং ডিরেক্টরের

দলবদলে কিলিয়ান এমবাপ্পের ইউ-টার্ন, রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিয়ে প্যারিস সেন্ট জার্মেইতে থেকে যাচ্ছেন। আর ফরাসি ফরোয়ার্ড থেকে গেলেও চাকরি হারাচ্ছেন লিগ ওয়ান ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো।

এই ব্রাজিলিয়ান কর্মকর্তাকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে পিএসজি। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসতে যাচ্ছে। গত তিন বছর ধরে স্পোর্টিং ডিরেক্টরের পদে লিওনার্দো, দলে খেলোয়াড় সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

কিন্তু টালমাটাল পরিস্থিতির মধ্যে দিয়ে চলতি মৌসুম শেষ করতে যাওয়া পিএসজি অনেক কিছু পাল্টে ফেলতে চায়, তার মধ্যে লিওনার্দোকে বিদায়ের পথ দেখানো একটি।

এই জুনে ফ্রি এজেন্ট হয়ে এমবাপ্পে রিয়ালে যাচ্ছেন, এমন গুঞ্জন জোরেশোরো উঠেছিল কয়েক সপ্তাহ ধরে। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড নাকি মাদ্রিদ ক্লাবকে সম্মতিও দিয়েছিলেন। কিন্তু ইউ-টার্ন নিয়ে থেকে গেলেন পার্ক দে প্রিন্সেসেই। জানা গেছে, চূড়ান্ত আলোচনায় কোনো প্রভাব রাখতে পারেননি লিওনার্দো। বোর্ডরুমে কেউ কারো চোখেও চোখ রাখেননি। তার সঙ্গে এমবাপ্পের সম্পর্কের টানাপড়েন চলছে। তাই ফরাসি ফরোয়ার্ডকে প্রাধান্য দিয়ে লিওনার্দোকে সরিয়ে দিচ্ছে পিএসজি।

এরই মধ্যে লিওনার্দোর উত্তরসূরি ভেবে রেখেছে লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। এমবাপ্পের সাবেক ক্লাব মোনোকোর স্পোর্টিং ডিরেক্টর লুইস কাম্পোস পাচ্ছেন এই ক্লাবের দায়িত্ব। গত সপ্তাহে প্যারিসে তাকে দেখা গিয়েছিল।

২০১৬-১৭ মৌসুমে যেবার মোনোকোকে লিগ ওয়ান শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন এমবাপ্পে, তখন ওই ক্লাবে ছিলেন কাম্পোস। গত মৌসুমে লিলেও একই দায়িত্বে ছিলেন এবং শিরোপা জয়ের স্বাদ পান। এখন তিনি ফ্রি এজেন্ট এবং পার্ক দে প্রিন্সেসে এমবাপ্পের সঙ্গে পুনর্মিলনে মুখিয়ে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়