ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অর্ধডজন আক্রমণ শানিয়ে প্রথমার্ধে গোল পায়নি লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৩, ২৯ মে ২০২২   আপডেট: ০২:৪২, ২৯ মে ২০২২
অর্ধডজন আক্রমণ শানিয়ে প্রথমার্ধে গোল পায়নি লিভারপুল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হয়েছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। বাংলাদেশ সময় রাত ১টা ৩৬ মিনিটে শুরু হয় ম্যাচটি। ইতোমধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। প্রথমার্ধে অবশ্য রিয়ালের ওপর প্রভাব বিস্তার করে খেলেছে লিভারপুল। তারা প্রায় অর্ধডজন আক্রমণ শানিয়েছে। তবে তার কোনোটিই রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়াকে ফাঁকি দিতে পারেনি। প্রথমার্ধের শেষ দিকে করিম বেনজেমা বল জালে জড়ালেও সেটি বাতিল হয়।

প্রথমার্ধে ৫২ শতাংশ বলের দখল ছিল লিভারপুলের কাছে। আর ৪৮ শতাংশ রিয়ালের কাছে। ৪৫ মিনিটে লিভারপুল ১০টি আক্রমণ শানায়। তার মধ্যে ৫টি ছিল অন টার্গেটে। অন্যদিকে রিয়াল মাত্র একটি আক্রমণ শানাতে সক্ষম হয়। শেষ দিকে বেনজেমা বল জালে জড়ালেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়।

ম্যাচের ১৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লিভারপুল। এ সময় ডানদিক থেকে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড ক্রসে বল বাড়িয়ে দেন সালাহকে। তার প্লেসিং শট কোনোরকমে শুয়ে পড়ে ঠেকান থিবাউট কোর্তোয়া।

পরের মিনিটেই লুইজ দিয়াজ সুযোগ পেয়েছিলেন গোল করার। কিন্তু তার নেওয়া অন টার্গেটের শট ধরে ফেলেন কোর্তোয়া।

২১ মিনিটে গোলের আরও একটি সুযোগ পেয়েছিল লিভারপুল। এ সময় থিয়াগো আলকানতারা বল বাড়িয়ে দেন সাদিও মানেকে। মানের নেওয়া শট ধরতে পারেননি কোর্তোয়া। বল পোস্টে লেগে ফিরে আসে।

৩৪ মিনিটে সালাহর আরও একবার গোলের সুযোগ পেয়েছিলেন। এ সময় ডানদিক থেকে ক্রসে বল বাড়িয়ে দেন আর্নল্ড। বল খুঁজে পায় সালাহকে। তিনি সুবিধামতো হেড নেন। কিন্তু তার নেওয়া হেড সরাসরি কোর্তোয়ার হাতে জমে যায়।

৪৩ মিনিটে বল জালে জড়ায় রিয়াল। এ সময় প্রথম প্রচেষ্টায় ব্যর্থ হলেও জটলার মধ্যে বল পেয়ে দ্বিতীয় প্রচেষ্টায় জালে জড়িয়ে দেন করিম বেনজেমা। কিন্তু অফসাইড কল করা হয়। এরপর ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) সময় নিয়ে চেক করেন। শেষ পর্যন্ত গোলটি বাতিল হয়। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়